Breaking News
Home / খেলাধুলা / ভারত-পাকিস্তান ফাইনালের ঝাঁজ: ৩০ সেকেন্ডের দাম ১ কোটি!

ভারত-পাকিস্তান ফাইনালের ঝাঁজ: ৩০ সেকেন্ডের দাম ১ কোটি!


ক্রিকেট এখন যতটা না বিনোদন তার থেকে বেশি টাকার বানিজ্য। অর্থের বানিজ্যই এখন মূল উদ্দেশ্য। বিজ্ঞাপন বলেন আর বাজিগরদের বাজি। ফলে বিনোদন্টা একদমই হারিয়ে গেছে ক্রিকেট থেকে। সিনেমা জগতে যেমন থাকে ক্ল্যাসিক এবং বানিজ্যিক সিনেমা তেমনি ক্রিকেটে এখন ক্ল্যাসিক ক্রিকেট রুপান্তরিত হয়ে বানিজ্যিক ক্রিকেট হয়ে গেছে।
আজ প্রথম আলো পত্রিকায় একটা শিরোনাম হল –“ ভারত-পাকিস্তান ফাইনালের ঝাঁজ: ৩০ সেকেন্ডের দাম ১ কোটি!”
তার পর লিখেছেন-
“ভারত-পাকিস্তান ফাইনাল টিভির সামনে বসিয়ে দেবে কোটি মানুষকে। ফাইল ছবিভারত-পাকিস্তান ফাইনাল কী উত্তেজনা তৈরি করতে পারে, সেটা আইসিসি বুঝেছিল ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে। এবার পুরো ১০০ ওভারের ঠাসা রোমাঞ্চ। চ্যাম্পিয়নস ট্রফির সম্প্রচারক স্টার স্পোর্টসেরও পোয়াবারো। সাধারণ সময়ের তুলনায় ১০ গুণ বেশি বিজ্ঞাপনের দর পৌঁছে গেছে। ৩০ সেকেন্ডের এক বিজ্ঞাপনের স্লটের (বরাদ্দ সময়) জন্য দিতে হচ্ছে ১ কোটি রুপি!
ভারতের অন্যান্য টিভি অনুষ্ঠানের জন্য সাধারণত গড়ে ১০ লাখ রুপি করে বিজ্ঞাপনের স্লট বিক্রি হয়। বিজ্ঞাপন কেনাবেচায় জড়িত সংস্থাগুলো বলছে, কালকের ফাইনালের টিভি স্লটের ৯০ শতাংশ বিক্রি হয়ে গেছে ওই চড়া দামেই। এমনিতে আগে থেকেই নিশান মোটর, ইন্টেল কর্প, এমিরেটস এয়ারলাইনস, অপো মোবাইল ফোন, এমএআরএফ টায়ারের মতো বড় প্রতিষ্ঠানগুলো প্রি-বুকিং দিয়ে রেখেছিল বিজ্ঞাপনের।“
বুঝেন অবস্থা। মানুষ খেলা দেখবে নাকি বিজ্ঞাপন দেখবে। কিছু দিন পরে দেখা যাবে টিভির পর্দায় খেলার যায়গাতে বিজ্ঞাপন চলছে আর বিজ্ঞাপনের যায়গাতে খেলা!!!! ঐ দিন আশ্চর্য হয়ার কিছুই থাকবে না।

About বার্তা সম্পাদক

মন্তব্য করুন