Breaking News
Home / খেলাধুলা / ৩৫ বলে ১০০ হাঁকিয়ে দ্রুততম রেকর্ডে রোহিত

৩৫ বলে ১০০ হাঁকিয়ে দ্রুততম রেকর্ডে রোহিত

রোহিত শর্মার ব্যাট থেকে যেন আগুন ছুটছে! কদিন আগে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে পেয়েছিলেন ডাবল সেঞ্চুরি। এবার টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ছুঁলেন দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। ভারতীয় ওপেনার তিন অঙ্কের দেখা পেয়েছেন মাত্র ৩৫ বলে! গত অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন ডেভিড মিলার। সেটাও ৩৫ বলে।
রোহিতের ধ্বংসাত্মক ব্যাটিংয়ে ভর করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়ার পথেই ছিল ভারত। এ জন্য শেষ ওভারে দরকার ছিল ১১ রান। শেষ পর্যন্ত তা আর হয়নি। ৫ উইকেটে ২৬০ রানে থেমেছে ভারতের ইনিংস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান। ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ৬ উইকেটে ২৬০ রান করেছিল শ্রীলঙ্কা। তবে গত বছর অস্ট্রেলিয়ার গড়া ৩ উইকেটে ২৬৩ রানই এ সংস্করণে আন্তর্জাতিক মঞ্চে সর্বোচ্চ দলীয় স্কোর। সেটাও এই শ্রীলঙ্কারই বিপক্ষে।
ভারতীয় অধিনায়ক আউট হওয়ার পর সেঞ্চুরি পেতে পারতেন লোকেশ রাহুল। রোহিতের মতো না হলেও ছুটছিলেন দ্রুতলয়েই। কিন্তু তিনি আউট হন ৪৯ বলে ৮৯ রানের ইনিংস খেলে। ২০০৯ সালের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো তিনে ব্যাটিংয়ে নেমে ২৮ রান করেন মহেন্দ্র সিং ধোনি। এ সংস্করণে তিনি শেষবার তিন নম্বরে ব্যাটিংয়ে নেমেছিলেন চণ্ডীগড়ে এ শ্রীলঙ্কার বিপক্ষেই। আজ ভারতীয় ব্যাটসম্যানদের বেধড়ক পিটুনিতে লঙ্কান বোলারদের ত্রাহি মধুসূদন দশা! ৩.৪ ওভারে ৪৯ রান দিয়েছেন আকিলা ধনঞ্জয়া। তবে ২ উইকেট নিলেও সবচেয়ে বেশি রান দিয়েছেন নুয়ান প্রদীপ (৪-০-৬১-২)।

About জানাও.কম

মন্তব্য করুন