Breaking News
Home / খেলাধুলা / তাসকিন : হাথুরু বকাঝকা করতেন

তাসকিন : হাথুরু বকাঝকা করতেন


সাড়ে তিন বছর বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। তার সময়ে কড়া শাসনে থাকতে হতো ক্রিকেটারদের। চুন থেকে পান খসলেই খেতে হতো বকা। পেসার তাসকিন আহমেদের মতে একেক কোচের কাজের ধরন একেকরকম।

গুরু শিষ্যদের মধ্যে বোঝাপড়ার মাপকাঠিও ব্যাক্তিভেদে আলাদা। সাবেক কোচ হাথুরুসিংহে বকাঝকা করতেন। আর টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে থাকা খালেদ মাহমুদ সুজন আবার বকাঝকার পাশে আদর করেও বুঝিয়ে দেন বলে জানান তাসকিন।

শনিবার (৩০ ডিসেম্বর) মিরপুরের একাডেমি মাঠে ছিল পেসারদের ড্রিল আর ব্যাটিং অনুশীলন। টেল এন্ডারদের ব্যাটিং শক্তি বাড়ানোর পাশাপাশি কাজ করা হয়েছে যার যার শক্তির জায়গা নিয়ে। একই সঙ্গে ঝালিয়ে নেয়া হয়েছে একুরেসি।

পদের নাম টেকনিক্যাল ডিরেক্টর হলেও খালেদ মাহমুদের সুজনের কাজের ধরণ আসলে প্রধান কোচের মতোই। হাথুরুর সঙ্গে খালেদ মাহমুদের কাজের ধরনের পার্থক্য নিয়ে তাসকিনের অভিমত, ‘একেকজনের বলার ধরন একেকরকম। উনি (হাথুরু) হয়ত রাগ করলে বকাঝকা করতেন, সুজন স্যার একটু আলাদা..উনিও বকেন, কিন্তু আদর করে আবার বিষয়টা সহজে বুঝিয়েও দেন।’

বয়সভিত্তিক পর্যায় থেকেই খালেদ মাহমুদ সুজনের কোচিংয়ের সঙ্গে পরিচিত তাসকিন। ডানহাতি ফাস্ট বোলারের শক্তির জায়গাও বেশ ভালোভাবে জানা তার।

আর তাই আসছে সিরিজকে সামনে রেখে নাকি জোর দিচ্ছেন সেখানেই বললেন তাসকিন, ‘সুজন স্যারের সঙ্গে আমরা বোলাররা যারা আছি তারা ছোটবেলা থেকেই কাজ করছি। তিনি জানেন কার কী শক্তি। আমার ইনকাটটা ন্যাচারাল। আমি সাউথ আফ্রিকাতে যাওয়ার আগে আউট সুইং নিয়ে বেশি কাজ বরেছি। তাই ওই সফরে মূল শক্তির জায়গায় ফোকাস করতে পারিনি। এখন আবার সেটা করছি। সুজন স্যার ওখানেই বেশি ফোকাস করাচ্ছেন। আশা করি সব ঠিক হয়ে যাবে।’

নিউজ/এসএম/এমআর

About জানাও.কম

মন্তব্য করুন