Breaking News
Home / লাইফ স্টাইল / এবার আয়না হবে ঝকঝকে মাত্র চার উপায়ে

এবার আয়না হবে ঝকঝকে মাত্র চার উপায়ে

আয়না ছাড়া কি আমাদের একদিনও চলে? আমাদের প্রাত্যহিক জীবনে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় যে বস্তুটি তা হল আয়না। কিন্তু আয়না একবার ময়লা হলে তা আবার নতুনের মত করে তোলা সম্ভব হয় না। তা যতই দামি লিকুইড দিয়ে পরিষ্কার করা হোক না কেন দাগ কিছুটা রয়েই যায়। ঘরোয়া কিছু উপায়ে আয়নার ময়লা দূর করে নতুনের মত ঝকঝকে করে তোলা সম্ভব। আসুন তাহলে জেনে নেয়া যাক উপায়গুলো।

বেকিং সোডা: বেকিং সোডা খুব সহজেই আয়নার দাগ দূর করে। এক চা চামচ বেকিং সোডা একটি স্ক্রাবারে নিয়ে পুরো আয়নায় ভালো করে ঘষে নিন। এবার পানিতে ভেজানো তোয়ালে দিয়ে কাঁচের আয়না মুছে নিন। দেখবেন, আয়নার দাগ এক নিমেষেই চলে যাবে এবং ঝকঝক করবে।

সাদা ভিনেগার: একটি বোতলে এক কাপ ভিনেগারের সঙ্গে এক কাপ পানি ভালো করে মিশিয়ে নিন। এবার ভিনেগারের মিশ্রণটি দিয়ে আয়নার ওপর স্প্রে করে নিন। কিছুক্ষণ পর ভেজানো তোয়ালে দিয়ে আয়না মুছে ফেলুন। এতে আয়না নতুনের মতো ঝকঝক করবে এবং যেকোনো দাগ দূর করবে।

শেভিং ফোম: বাথরুমের আয়নায় শেভিং ফোম মেখে কিছুক্ষণ পর নরম কাপর দিয়ে মুছে ফেলুন। দেখবেন পানির সব দাগ উঠে যাবে। তবে মনে রাখবেন, বেশিক্ষণ আয়নার ওপর শেভিং ফোম রাখবেন না। এতে উল্টো দাগ পড়ে যেতে পারে।

সংবাদপত্র: সবচেয়ে সস্তায় আপনার ঘরের আয়না পরিষ্কার করবে সংবাদপত্র। পানিতে ভেজানো সংবাদপত্র দিয়ে আয়না ঘষে নিন। এবার নরম কাপড় দিয়ে মুছে ফেলুন। আপনি চাইলে ভিনেগার মেশানো পানিতেও সংবাদপত্র ভিজিয়ে নিতে পারেন। এটা আরো ভালো কাজ করবে।

About জানাও.কম

মন্তব্য করুন