Breaking News
Home / খেলাধুলা / পাঁচ বছর পর ওয়ানডে ক্রিকেটে আশরাফুল

পাঁচ বছর পর ওয়ানডে ক্রিকেটে আশরাফুল

Mohammad Ashraful, Bangladesh Cricket team
নিষেধাজ্ঞা কাটিয়ে পাঁচ বছর পর ওয়ানডে ক্রিকেটে ফিরছেন বিশ্বের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা আংশিক উঠায় জাতীয় লিগ দিয়ে শুরু করে গত মৌসুমে খেলেছেন প্রিমিয়ার লিগ। এবার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লংগার ভার্সন বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলার অনুমতি পেয়েছেন তিনি।

আগামী ৯ জানুয়ারি শুরু হবে বিসিএল। এবার ইস্ট জোনের হয়ে খেলবেন আশরাফুল। ২০১২ সালে বিসিএল শুরুর আসরে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলেছিলেন আশরাফুল। এই প্রসঙ্গে তিনি বললেন, ‘জাতীয় লিগ খেলেছি, প্রিমিয়ার লিগও খেলেছি; বিসিএল খেলতে পারায় এখন ধারাবাহিকতা থাকবে। আর জাতীয় দলে আবারও ফিরতে হলে আমাকে সব জায়গায়ই খেলতে হবে। আসলে বিরতি পড়ে গেলে কাজগুলো ঠিকভাবে হয় না। খুব ভাল লাগছে। এরপর আবার প্রিমিয়ার লিগও আছে। স্বপ্ন আছে ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে আবারও বাংলাদেশ দলে ফেরার।’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আশরাফুলের উপর আরোপিত ৫ বছরের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী ১৩ আগস্ট। ফলে নভেম্বরে শুরু হওয়া বিপিএলের ষষ্ঠ আসরে খেলা নিশ্চিতই। সেজন্য অবশ্য বিসিএল ও প্রিমিয়ার লিগে ব্যাট হাতে নিজের গ্রহণযোগ্যতা প্রমাণ করতে হবে।

প্রসঙ্গত, ২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) দ্বিতীয় আসরে ম্যাচ পাতানোয় জড়িয়ে আট বছরের নিষেধাজ্ঞার শাস্তি পান আশরাফুল। এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিলেন। তাতে নিষেধাজ্ঞার মেয়াদ কমে দাঁড়ায় পাঁচ বছরে। এরমধ্যে দুই বছর স্থগিত নিষেধাজ্ঞা হওয়ায় ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা থাকে তিন বছর।

About জানাও.কম

মন্তব্য করুন