শনিবার , ডিসেম্বর 7 2019
Breaking News
Home / খেলাধুলা / জিম্বাবুয়েকে হাওয়ায় উড়িয়ে বিশাল জয় বাংলার টাইগারদের

জিম্বাবুয়েকে হাওয়ায় উড়িয়ে বিশাল জয় বাংলার টাইগারদের

shakib-al-hasan
ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে আট উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে যাত্রা শুরু করলো বাংলাদেশ। ২০১৮ সালে এটি ছিল বাংলাদেশের প্রথম ম্যাচ। আগামী ১৯ জানুয়ারি মাশরাফিদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে জিম্বাবুয়ের দেয়া ১৭১ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ওভারে উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। টাইগার ওপেনার তামিম ইকবাল হাফ সেঞ্চুরি করেন। ৮৪ রান করে করে অপরাজিত থাকেন তিনি। সাকিব আল হাসান করেন ৩৭ রান। মুশফিকুর রহিম অপরাজিত থাকেন ১৪ রান করে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার রাজা ২টি উইকেট নেন।

বাংলাদেশ ব্যাট করতে নেমে দলীয় ৩০ রানে প্রথম উইকেট হারায়। ইনিংসের চতুর্থ ওভারে সিকান্দার রাজার বলে ক্রেইগ আরভিনের হাতে ধরা পড়েন এনামুল হক বিজয়। ১৪ বল খেলে ১৯ রান করেন তিনি। এরপর ওয়ানডাউনে ব্যাট করতে নেমে তামিম ইকবালের সঙ্গে ৭৮ রানের পার্টনারশিপ গড়ে সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান। ইনিংসের ২০তম ওভারে সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হন তিনি। সাকিব করেন ৩৭ রান। পরে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম ৬৩ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ১৭০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন সিকান্দার রাজা। আর বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৩টি, মাশরাফি বিন মুর্তজা ১টি, সানজামুল ইসলাম ১টি, মোস্তাফিজুর রহমান ২টি ও রুবেল হোসেন ২টি করে উইকেট নেন।

About জানাও.কম

Check Also

সাকিব-তামিম দলে থাকা স্বস্তিদায়ক : মাশরাফি

সাবিক আল হাসান এবং তামিম ইকবাল দলে থাকা প্রত্যেকটা খেলোয়াড়ের জন্য স্বস্তিদায়ক বলে জানিয়েছেন বাংলাদেশের …

মন্তব্য করুন