Breaking News
Home / খেলাধুলা / জিম্বাবুয়েকে ১৭০ রানে প্যকেট করে দিল বাংলাদেশ

জিম্বাবুয়েকে ১৭০ রানে প্যকেট করে দিল বাংলাদেশ

BN v ZIM cricket
মিরপুরে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের ব্যাটিং লাইন আপ গুরিয়ে দিয়ে ৪৯ ওভারে ১৭০ রানে অল আউট করেছে বাংলাদেশী বোলাররা। প্রথম ওভারে সাকিব আল হাসানের দুটি উইকেট জিম্বাবুয়ের জন্য অনেকটায় টর্নেটো হয়ে দাঁড়ায়। এরপর জিম্বাবুয়ে আর ম্যাচে ফিরে আসতে পারেনি।

সাকিব ৩ উইকেট নিয়েছেন। রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান দুটি করে উইকেট নেন। ইনিংসের বিভিন্ন পর্যায়ে তাদের প্রত্যেকেই ভাল বোলিং করেন, এছাড়া মাশরাফি মুর্তজা ও সানজামুল ইসলাম এক উইকেট করে লাভ করেন। জিম্বাবুয়ের ইনিংসের শেষের দিকে রুবেল দুটি উইকেট নেন।

তবে নতুন বল যে বাংলাদেশী ক্যাপ্টেন সাকিব আল হাসান ও সানজামুল ইসলামের হাতে তুলে দিবেন তা তারা হয়ত কেউই ভাবেননি। জিম্বাবুয়ে ত অনেক দূর।

তবে, সাকিবের প্রথম দুই উইকেটের কোনটিই বাংলাদেশের জন্য সেরা উইকেট ছিলেন না। প্রথমত, মুশফিকুর রহিমের বিশাল থাবা থেকে সলোমন মিরে বাঁচতে পারলেও। এক বল পরে, ক্রেইগ এরিভাইন মিডউইকেটে সরাসরি সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।

সাকিব ও সানজামুলের সঙ্গে প্রথম ম্যাচে মাশরাফিও চাপে ছিলেন। অষ্টম ওভারে মাশরাফি হ্যামিল্টন মাসাকাদজাকে ফিরিয়ে দিয়েছিলেন, যেটার জন্য মুশফিকুরের অসাধারণ সফল ড্রাইভ করতে হয়েছে।

এর পর ব্যাট করতে নেমে ২৫ রানের বেশি করতে পারেনি ব্রেন্ডন টেলর। ম্যালকম ওয়ালার সেই সময়ে ক্রিজে এসে তার সাথে একটা পার্টনারশীপের চেষ্টা করেন। ২১ তম ওভারে রুবেল হোসেনের হাতে স্লিপে নাসির হোসেনের হাতে ধরা পড়েন তিনি। ২৬ তম ওভারের স্পেলে ক্যাচ এবং স্পিনারকে হতাশ করেননি সানজামুল। কিন্তু ওয়ালার তার সৌভাগ্য কাজে লাগাতে পারলেন

চতুর্থ এবং পঞ্চম উইকেট জুটিতে ২১ ও ৩০ রানের জুটি গড়তে সাহায্য করেছেন রাহা, তারপর পিটার মুরের একটি সাপোর্ট পেয়েছেন, এরপর চতুর্থ উইকেট জুটিতে ৫০ রানেরএকটি জুটি গড়েন তিনি।
জিম্বাবুয়ে অধিনায়ক মুর এবং গ্রায়েম ক্রেমার, সপ্তম উইকেটে ৩০ রানের জুটি গড়ে দলকে কিছুটা সামনের দিকে পৌছে দেন।
শেষ পর্যন্ত সাকিবের শেষ ওভারে তার তৃতীয় উইকেটটি তুলে নেন তিনি।

About জানাও.কম

মন্তব্য করুন