Breaking News
Home / খেলাধুলা / প্রথমে ব্যাটিং করে জিম্বাবুয়ের সংগ্রহ ২৯০ রান

প্রথমে ব্যাটিং করে জিম্বাবুয়ের সংগ্রহ ২৯০ রান


প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে পরাজয়ের পর আজ দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জিততে হলে শ্রীলঙ্কাকে করতে হবে ২৯১ রান। প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে জ্বলে উঠলেন সিকান্দার রাজা। বিপিএলে খেলার যে অভিজ্ঞতা সেটাকে ভালোভাবেই কাজে লাগালেন তিনি। তবে প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে একাই লড়াই করেছিলেন তিনি। একা ৫২ রান করলেও অন্যরা তাকে সহযোগিতা করতে পারেননি। আজ রাজা সঙ্গী হিসেবে পেয়েছেন বেশ কয়েকজনকে। ৭৩ রান করেছেন ওপেনার মাসাকাদজা। রান এসেছে সলোমন মিরে, ব্রেন্ডন টেলর এবং ম্যালকম ওয়ালারের ব্যাট থেকে।
সিকান্দার রাজা শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৮১ রানে। ৬৭ বলে ঝড়ো ব্যাটিং করলেন তিনি। ইনিংসটি সাজালেন ৮ বাউন্ডারি এবং ১ ছক্কায়। ৮৩ বলে ১০ বাউন্ডারিতে ৭৩ রান করে আউট হন মাসাকাদজা। ৩৮ রান করেন ব্রেন্ডন টেলর এবং ৩৪ রান করে আউট হন সলোমন মিরে।
টস জিতে জিম্বাবুয়েকেই ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ব্যাট করতে নেমে মাসাকাদজা আর সলোমন মিরে মিলে উড়ন্ত সূচনা এনে দেন জিম্বাবুয়েকে। দলীয় ৭৫ রানে মিরে আউট হন ব্যাক্তিগত ৩৪ রানে। ২ রান করে দ্রুত ফিরে যান ক্রেইগ আরভিনও। এরপর ব্রেন্ডন টেলর আর মাসাকাদজা মিলে ৫৭ রানের জুটি গড়েন। ৭৩ রান করে মাসাকাদজা যখন আউট হন তখন জিম্বাবুয়ের রান ১৪২। এরপরই মাঠে নামনে সিকান্দার রাজা। মাসাকাদজার কাছ থেকে যেন ব্যাটনটা তিনিই হাতে নিয়ে নামলেন। সাথের ব্যাটসম্যান টেলর, ম্যালকম ওয়ালার, কিংবা পিটার মুর আউট হয়েছেন। রাজা রয়ে গেছেন অপরাজিত। শেষ দিকে এসে দ্রুত রান তুলে তিনিই শ্রীলঙ্কার সামনে বিশাল চ্যালেঞ্জ ছুড়ে দেন।
লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অ্যাশেলা গুনারত্নে। ২ উইকেট নেন থিসারা পেরেরা এবং ১ উইকেট নেন সুরঙ্গা লাকমাল।

About জানাও.কম

মন্তব্য করুন