সোমবার , অক্টোবর 21 2019
Breaking News
Home / বিজ্ঞান-প্রযুক্তি / ইলেকট্রনিক্স / ফোনে নিয়ন্ত্রণযোগ্য স্মার্ট টিভি আনলো ওয়ালটন

ফোনে নিয়ন্ত্রণযোগ্য স্মার্ট টিভি আনলো ওয়ালটন


গ্রাহকদের চাহিদা অনুযায়ী মোবাইল ফোনে নিয়ন্ত্রণযোগ্য স্মার্ট টিভি বাজারে আনলো ওয়ালটন। চলতি মাসে স্মার্ট টিভিতে যুক্ত হয়েছে ৪৩ ও ৩৯ ইঞ্চির দুটি নতুন মডেল। যা অ্যান্ড্রয়েড ও আইওএস সমৃদ্ধ যেকোনও স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে। এছাড়া বাজারে এসেছে ওয়ালটনের ব্লুটুথ স্পিকার সমৃদ্ধ ২০ ইঞ্চি এলইডি টিভি। যার দাম পড়বে ১২ হাজার ৯৫০ টাকা।

ওয়ালটনের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর প্রকৌশলী মো. ফকরুল আলম খান জানান, এই টিভির অন্যতম বৈশিষ্ট্য হলো দুই পাশে দুটি করে চারটি শক্তিশালী ব্লু-টুথ স্পিকার যুক্ত করা। এর ফলে টিভি স্পিকারের ব্লু-টুথের সঙ্গে মোবাইল ফোনের ব্লু-টুথ সংযোগ স্থাপনের মাধ্যমে গ্রাহক মোবাইলে রক্ষিত অডিও গান উচ্চ ভলিউমে শুনতে পারবেন। পাবেন হোম থিয়েটারের অনুভূতি।

গ্রাহক টেলিভিশন সেটের মাধ্যমেই অডিও গানের প্লে, স্টপ, পজ, নেক্সট ও প্রিভিয়াস মুড নিয়ন্ত্রণ করতে পারবেন। স্থানীয় বাজারে ওয়ালটনই সর্বপ্রথম এই মডেলের টিভি নিয়ে এসেছে। শক্তিশালী সাউন্ড বক্স থাকায় গ্রাহকের কাছে ইতোমধ্যে এটি ওয়ালটন ’বুম বক্স’ নামে ব্যাপক পরিচিতি পেয়েছে।

এই স্মার্ট টিভির মাদারবোর্ডে সংযোজন করা হয়েছে বিল্ট ইন ই-শেয়ার প্রযুক্তি। যার মাধ্যমে গ্রাহকের মোবাইল ফোনে ডিসপ্লের সঙ্গে শেয়ার করা যাবে টিভির ডিসপ্লে। এক্ষেত্রে অবশ্য গ্রাহকের স্মার্ট ফোনটিতেও ই-শেয়ার অ্যাপসটি ইনস্টল করতে হবে। এতে করে গ্রাহকের ফোনে রক্ষিত ইমেজ, অডিও, ভিডিও প্রদর্শিত হবে টিভির পর্দায়। পাশাপাশি, টিভিতে সংরক্ষিত রোমাঞ্চকর ও মজার সব গেমস খেলা যাবে মোবাইল থেকে। আবার, টিভির ডিসপ্লে মোবাইল ফোনের ডিসপ্লেতে শেয়ার করে, টাচ এর মাধ্যমে টিভি নিয়ন্ত্রণ করা যায়।

About জানাও.কম

Check Also

১৫০ কোটি অ্যাকাউন্ট ডিলিট করেছে ফেসবুক!

গত জুন থেকে নভেম্বর ছয় মাসে ১৫০ কোটিরও বেশি অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম …

মন্তব্য করুন