Breaking News
Home / খেলাধুলা / শততম ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম মিরপুর স্টেডিয়াম

শততম ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম মিরপুর স্টেডিয়াম


আজ শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে ক্রিকেট বিশ্বের ষষ্ঠ স্টেডিয়াম হিসেবে সবচেয়ে কম সময়ে শততম আন্তর্জাতিক ওয়ানডে আয়োজনের গৌরব অর্জন করেছে মিরপুরের শেরে-ই- বাংলা স্টেডিয়াম। মাত্র ১১ বছরের পথচলায় এই কীর্তি গড়েছে মিরপুর।
পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো জায়ান্টদের বিপক্ষে বাংলাদেশের জয় দেখেছে মিরপুর। এ ভেন্যুতেই শততম আন্তর্জাতিক সেঞ্চুরির দেখা পান শচীন টেন্ডুলকার। মাত্র ১১ বছরের পথচলায় সবচেয়ে কম সময়ে শততম ম্যাচ আয়োজেন করে হোম অব ক্রিকেট। অবশ্য বাজে আউটফিল্ডের কারণে এরইমধ্যে ২ ডিমেরিট পয়েন্ট জুটেছে মিরপুরের ভাগ্যে।
২০০৬ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে সরিয়ে ২৬ হাজার দর্শক ধারণক্ষমতার মিরপুর স্টেডিয়ামকে ক্রিকেটের জন্য বরাদ্দ করা হয়। ২০১১ সালে বিশ্বকাপ ক্রিকেট এই স্টেডিয়ামে আয়োজন করা হয়। একশটির বেশি ওয়ানডে ম্যাচ আয়োজন করা অন্য পাঁচটি স্টেডিয়ামের মধ্যে প্রথমেই রয়েছে ১৯৮৪ সাল থেকে যাত্রা শুরু করা আরব আমিরাতের শারজাহ, দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ড, তিনে রয়েছে অস্ট্রেলিয়ার আরেক বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড, চারে রয়েছে জিম্বাবুয়ের হারারে স্টেডিয়াম, পাঁচে রয়েছে শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়াম।

About জানাও.কম

মন্তব্য করুন