বৃহস্পতিবার , জুন 20 2019
Breaking News
Home / খেলাধুলা / এবার ‘পিতৃসুলভ’ হতে চান ওয়ালশ

এবার ‘পিতৃসুলভ’ হতে চান ওয়ালশ


গত কদিন ধরে কোর্টনি ওয়ালশ ব্যস্ত ছিলেন পেসারদের নিয়ে বিশেষ ক্যাম্পে। এর মধ্যেই বাড়ল দায়িত্বের পরিধি। বোলিং কোচ দায়িত্ব পেলেন ভারপ্রাপ্ত প্রধান কোচের। শুধু পেসারদের নয়, সামলাতে হবে এখন গোটা দলই।

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ওয়ালশই বাংলাদেশের মূল কোচ। আর তাই ছেলেদের সঙ্গে তিনি কাজ করব কোচ হিসেবে। তবে নতুন দায়িত্ব নেয়ার পর পিতৃসুলভ নির্ভরতায় ক্রিকেটারদের সঙ্গে কাজ করবেন বলে জানিয়েছেন ওয়ালশ।

হঠাৎ করেই বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হলো কোর্টনি ওয়ালশকে। গত দেড় বছর বোলিং কোচ হিসেবে কাজ করা এই ক্যারিবিয়ানের সামনে এখন নতুন চ্যালেঞ্জ। ৬ মার্চ শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি দিয়ে শুরু হবে তার এই পরীক্ষা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ওয়ালশ জানালেন, নতুন চ্যালেঞ্জ নিতে খুব বেশি ভাবতে হয়নি তাকে।

প্রধান কোচের ভূমিকায় ওয়ালশের মূলমন্ত্র অন্যরকম। নতুন ভূমিকা অনেকটা বাবার মতো হবে, খেলোয়াড়দের মনে আত্মবিশ্বাস এনে দিতে হবে বলে মনে করছেন ক্যারিবীয় কিংবদন্তি ক্রিকেটার।

এ বিষয়ে তিনি বলেন,‘ ভূমিকাটা হবে পিতৃসুলভ। ছেলেদেরকে আত্মবিশ্বাস জোগানো। যারা ফর্মে নেই, তাদের ফর্মে ফিরতে বাড়তি যে কাজটা করতে হবে, সেটা করতে সবাইকে প্রস্তুত থাকতে হবে। সবাইকে এটা মনে করতে হবে যে দলে তার ভূমিকা আছে। সবাইকে দলের জন্য খেলতে হবে এবং সেজন্য যা করা দরকার, করতে হবে। এটিই হবে আমার মন্ত্র।’

হঠাৎ করে পাওয়া দায়িত্বকে চ্যালেঞ্জ মনে করছেন ওয়ালশ। সেরাটা দিয়ে সেটা মোকাবিলা করতে চান বলে জানান ওয়ালশ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শ্রীলঙ্কায় আমাদের পরের সফরটি খুব বড় পরীক্ষা। এই চ্যালেঞ্জকে মেনে নিয়ে মানসম্পন্ন ও ধারাবাহিক ক্রিকেট খেলা গুরুত্বপূর্ণ। এই কাজটি করার সুযোগ আমাকে দেওয়ায় আমি খুশি। আমি আমার সেরাটা দেবো এবং খুব ইতিবাচক ক্রিকেট খেলা নিশ্চিত করবো।’

About janaadmin517

Check Also

ইতিহাসের সেরা দল নিয়ে বিশ্বকাপে যাবে বাংলাদেশ

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপের। ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় এই আসরের জন্য সকল দলেরই প্রস্তুতি প্রায় …

মন্তব্য করুন