বৃহস্পতিবার , নভেম্বর 14 2019
Breaking News
Home / বিনোদন / ‘আলাউদ্দিন খিলজি একটা অন্ধকারময়, লোভী চরিত্র’

‘আলাউদ্দিন খিলজি একটা অন্ধকারময়, লোভী চরিত্র’


পর্দা জুড়ে তার উপস্থিতি রাজকীয়। অফুরান প্রাণশক্তিতে লজ্জা পেতে পারে সদ্য যৌবনের উচ্ছ্বাস। তিনি যেমন পরদায় ঐতিহাসিক চরিত্রে দাপিয়ে বেড়ান, তেমনই অনায়াস রোম্যান্টিক চরিত্রেও।
গালের টোল, দুষ্টু চাহনি, মিষ্টি হাসিতে দর্শক তার প্রেমে পড়তে বাধ্য। তিনি রণবীর সিংহ। আলাউদ্দিন খিলজি এখনও সিনেমা হল ছাড়েনি। তার মাঝেই শুরু করে দিয়েছেন জোয়া আখতারের ‘গাল্লি বয়েজ’-এর শুটিং।
সম্প্রতি কলকাতার শীর্ষ পত্রিকা আনন্দবাজারে দেয়া এক সংক্ষিপ্ত সাক্ষাৎকারে জানালেন ইতিহাস হতে যাওয়া খিলজি চরিত্রটি নিয়ে। পাঠকের জন্য সেই সাক্ষাৎকারের চুম্বক অংশ তুলে ধরা হল।
অ্যান্টি-হিরোর চরিত্রে অভিনয় করার সিদ্ধান্তটা কি ভেবেচিন্তেই নিয়েছিলেন? এমন প্রশ্নের উত্তরে বিচক্ষণ ভাবে রণবীর সিংহ বলেন,
প্রাথমিক ভাবে আমাকে যে মেটেরিয়াল দেওয়া হয়েছিল, তাতে বুঝতে পেরেছিলাম যে, চরিত্রটার জন্য ভিতরের অনেক কালো দিক ফুটিয়ে তুলতে হবে। এটাও দেখলাম যে, অ্যান্টি-হিরো এবং খলচরিত্র… দুইয়েই অভিনয় করার স্বাধীনতা অনেক। নিজের মতো অনেক কিছু করার থাকে।
আপনার চরিত্রগুলোর মধ্যে যে অদ্ভুত খামখেয়ালিপনা, পাগলামো… আসে কী ভাবে?
সত্যি কথা বলতে, এটা ঠিক তিনটে পর্যায়ে হয়। প্রথমত, লেখক লেখার পাশাপাশি সেই স্বাধীনতাটা অভিনেতাকে দিয়ে রাখেন। দ্বিতীয় ভাগে, একজন পরিচালক একই ভাবে এই সুযোগটা আমায় দেন। আর সবশেষে আমি যখন নিজে অভিনয় করছি, তখন চরিত্রটায় সমস্ত কিছু উজাড় করে দিই। চেষ্টা করি, চরিত্রটা যেন জীবন্ত হয়ে ওঠে। ছোট ছোট খুঁটিনাটি, আদবকায়দা যোগ করি। তাতে চরিত্রটা আরও বেশি রঙিন, অন্য ধরনের হয়ে ওঠে। সেই চরিত্র দেখে দর্শক বিনোদন পান। এটাই তো সবচেয়ে বড় কথা।
কোন চরিত্রটা করে নিজেকে প্রায় নিঃশেষ বলে মনে হয়েছে?
আলাউদ্দিন খিলজি। এ রকম একটা অন্ধকারময়, লোভী চরিত্র! ছবির বেশ বড় অংশ পরপর শুট করতে হয়েছিল। সেটা মানসিক, শারীরিক আর আবেগগত দিক থেকে ভীষণ রকম নিংড়ে নেওয়ার মতো। আর শুটিংয়ে দেরি হয়েছিল। নানা বাহ্যিক চাপও ছিল। ফলে সব কিছু মিলিয়ে কাজটা সহজ ছিল না।

About জানাও.কম

Check Also

দর্শকের অভাবনীয় সাড়া পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের গল্প (অফিসিয়াল ট্রেলার ভিডিও সহ)

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি ও রাজনৈতিক জীবনের গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘হাসিনা – …

মন্তব্য করুন