Breaking News
Home / খেলাধুলা / তৃতীয় দিনেও দাপট দেখিয়ে বড় লিডের ইঙ্গিত শ্রীলঙ্কার

তৃতীয় দিনেও দাপট দেখিয়ে বড় লিডের ইঙ্গিত শ্রীলঙ্কার


চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে মোট তিনটি উইকেট হারিয়ে শ্রীলঙ্কার স্কোরবোর্ডে জমা হয়ে গেছে ৫০৪ রান। আর মাত্র ১০ রান যোগ করতে পারলেই লঙ্কানরা পেয়ে যাবে লিড। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ গড়েছে ৫১৩ রানের বড় সংগ্রহ। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাও দেখাচ্ছে দারুণ নৈপুণ্য। গতকাল দ্বিতীয় দিনের বেশির ভাগ সময় বাংলাদেশের বোলারদের ভুগিয়েছেন লঙ্কান ব্যাটসম্যানরা। আজও বজায় ছিল সেই ধারাবাহিকতা। পুরো দিন বোলিং করে বাংলাদেশের সাফল্য মাত্র দুটি উইকেট।
বাংলাদেশের করা ৫১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানেই এক উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। তবে গতকাল দ্বিতীয় দিনেই সেই প্রাথমিক ধাক্কা সামলে নিয়েছে লঙ্কানরা। দ্বিতীয় উইকেটে ৩০৮ রানের জুটি গড়ে বাংলাদেশের বোলারদের ভালোই ভুগিয়েছেন কুশল মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভা। দুজনেই পূর্ণ করেছেন শতক।
আজ দ্বিতীয় সেশনের শুরুতে ডি সিলভাকে আউট করে লঙ্কান প্রতিরোধ ভেঙেছেন মুস্তাফিজুর রহমান। ১৭৩ রান করে আউট হয়েছেন ডি সিলভা। দ্বিশতকের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছে মেন্ডিসকেও। ১৯৬ রান করে আউট হয়েছেন এই ডানহাতি ওপেনার। চতুর্থ উইকেটে আবার ৮৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে আজ তৃতীয় দিনের খেলা শেষ করেছেন দিনেশ চান্দিমাল ও রোশেন সিলভা। লঙ্কান অধিনায়ক চান্দিমাল দিনশেষে অপরাজিত আছেন ৩৭ রান করে। আর রোশেন সিলভা পৌঁছে গেছেন শতকের দ্বারপ্রান্তে। অপরাজিত আছেন ৮৭ রান করে। গতকাল চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনেই শতকের দেখা পেয়েছিলেন ধনঞ্জয়। আজ তৃতীয় দিনের শুরুতেই তার পাশে নাম লিখিয়েছেন কুশল মেন্ডিস। দুজনেই উইকেটে আছেন শতরান পূর্ণ করে। ১৭৩ রান করে দ্বিশতকের পথেই হাঁটছিলেন ধনঞ্জয়। কিন্তু তাঁকে সেখানেই থামিয়ে দিয়েছেন মুস্তাফিজ। আর মেন্ডিস পৌঁছে গিয়েছিলেন দ্বিশতকের আরও কাছে। কিন্তু ১৯৬ রানের মাথায় তাকে আউট করেছেন তাইজুল ইসলাম।
এর আগে, প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করেছিল ৫১৩ রান। মুমিনুল হকের ১৭৬, মুশফিকুর রহিমের ৯২, মাহমুদউল্লাহর অপরাজিত ৮৩, তামিম ইকবালের ৫২, ইমরুল কায়েসের ৪০ রানের ইনিংসগুলোতে ভর করে প্রথম ইনিংসে শক্ত অবস্থানই গড়ে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

About জানাও.কম

মন্তব্য করুন