বৃহস্পতিবার , নভেম্বর 14 2019
Breaking News
Home / খেলাধুলা / মুমিনুলের অর্ধশতক, লড়ছে বাংলাদেশ

মুমিনুলের অর্ধশতক, লড়ছে বাংলাদেশ


চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে স্বাগতিক বাংলাদেশ।ম্যাচের চতুর্থ দিনের খেলা শেষে অপরাজিত থাকা ব্যাটসম্যান মুমিনুল হক তুলে নিয়েছেন অর্ধশতক। সঙ্গী লিটন দাসকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরানোর লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। ম্যাচের প্রথম ইনিংসে ১৭৬ রানের অনবদ্য ইনিংস খেলা মুমিনুল দ্বিতীয় ইনিংসেও ভালো ব্যাটিং শৈলী উপহার দিচ্ছেন, এরই মধ্যে তুলে নিয়েছেন অর্ধশতক।
দ্বিতীয় ইনিংসে ৪৪ ওভারের খেলা শেষে স্বাগতিক বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৫৫ রান। মুমিনুল হক ৫২ রানে ব্যাট করছেন। তার সঙ্গে অপর প্রান্তে থাকা লিটন দাসের সংগ্রহ ৩৫ রান। এই টেস্টে এখনও শ্রীলংকার চেয়ে ৪৫ রানে পিছিয়ে বাংলাদেশ। তাদের হাতে রয়েছে ৭ উইকেট।
এর আগে প্রথম ইনিংসে শ্রীলংকার চেয়ে ২০০ রানে পিছিয়ে থেকে ৮১ রান তুলতেই তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত বুধবার শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে ১২৯ দশমকি ৫ ওভারে ৫১৩ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।
প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে মুমিনুল হক সর্বোচ্চ ১৭৬ রান করেন। এছাড়া মুশফিকুর রহিম ৯২, মাহমুদুল্লাহ ৮৩*, তামিম ইকবাল ৫২ ও ইমরুল কায়েস ৪০ রান করেন। শ্রীলংকার পক্ষে তিনটি করে উইকেট নেন সুরঙ্গা লাকমল ও রঙ্গনা হেরাথ। দুটি উইকেট নেন লাকশান সান্দাকান।
জবাবে ব্যাট করতে নেমে তিন ব্যাটসম্যানের শতকে ভর করে ৯ উইকেট হারিয়ে ৭১৩ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। প্রথম ইনিংসে শ্রীলংকার পক্ষে কুশল মেন্ডিস সর্বোচ্চ ১৯৬ রান করেন। এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ১৭৩, রোশেন সিলভা ১০৯ ও দিনেশ চান্ডিমাল ৮৭ রান করেন।
বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৪টি, মেহেদি হাসান মিরাজ ৩টি এবং মোস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলাম একটি করে উইকেট নেন।

About জানাও.কম

Check Also

অভিষেক ম্যাচেই দূর্দান্ত সাদমান

চট্টগ্রাম টেস্ট জিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে লিড রেখেছে বাংলাদেশ। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে …

মন্তব্য করুন