মঙ্গলবার , নভেম্বর 19 2019
Breaking News
Home / বিনোদন / ২০০ কোটি ক্লাবে ‘পদ্মাবত’

২০০ কোটি ক্লাবে ‘পদ্মাবত’

১১ দিনেই ২০০ কোটি ক্লাবে নাম লেখাল সঞ্জয় লিলা ভানসালির ‘পদ্মাবত’। তবে এজন্য চলচ্চিত্রটিকে এক সন্ধ্যার পেইড প্রিভিউর আয়ের সাহায্য নিতে হয়েছে। এর আগের দিন ১৯২.৫ কোটি রুপি আয়ে চলচ্চিত্রটির দুই প্রধান অভিনয়শিল্পী দীপিকা পাডুকোন আর রণবীর সিংয়ের অভিনয়ে একই পরিচালকের ‘বাজিরাও মাস্তানি’র সামগ্রিক আয়কে (১৮৪ কোটি রুপি) ছাড়িয়ে যায়।
২০০ কোটি ক্লাব মানে বলিউডের একটি বিশেষ পর্যায়। খুব বেশি ফিল্ম এই আয়ের পর্যায় ছাড়িয়ে যেতে পারেনি। মাত্র ১৫টি ফিল্মের এই সৌভাগ্য হয়েছে। খুব সহজেই এই পর্যায় ছাড়াতে পেরেছে ‘পদ্মাবত’ ২৫০ কোটিও ছাড়াবে তবে ৩০০ কোটি আয় ছাড়ানো সম্ভবত একটু কঠিনই হবে। তবে যে ফিল্মটির মুক্তির আগেই এতো প্রতিকূলতা মোকাবেলা করতে হয়েছে সেটির জন্য এটি বিশাল পাওয়া।
ফিল্মটির প্রাথমিকভাবে মুক্তি পাবার কথা ছিল গত বছরের ডিসেম্বরে। রাজপুতদের মহিমা খর্ব হয়েছে এমন দাবিতে একাধিক রাজনৈতিক আর ধর্মীয় সংগঠনের প্রতিবাদের মুখে ভারতের চলচ্চিত্র সেন্সর বোর্ড সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) প্রাথমিকভাবে ফিল্মটিকে অনুমোদন দেয়নি। অবশ্য, শেষ পর্যন্ত কিছু পরিবর্তন ও কাটছাঁটের নির্দেশ সাপেক্ষে সঞ্জয় লিলা ভানসালি পরিচালিত চলচ্চিত্রটির মুক্তির অনুমতি মেলে। সিবিএফসির অন্যতম শর্ত ছিল চলচ্চিত্রটির নাম ‘পদ্মাবতী’ রাখা যাবে না বরং নাম হবে ‘পদ্মাবত’। নির্মাতাদের দাবি ছিল ফিল্মটি ইতিহাস ভিত্তিক নয় বরং সাহিত্য ভিত্তিক। তাদের দাবি তাদের এই চলচ্চিত্রটি সপ্তদশ শতাব্দীর সুফি কবি মালিক মুহাম্মাদ জয়সির লেখা ‘পদ্মাবত’ মহাকাব্য অবলম্বনে নির্মিত হয়েছে। তবে ফিল্মে দীপিকা পাডুকোন রূপায়িত চরিত্রের নাম বদলানো হয়নি।

About জানাও.কম

Check Also

দর্শকের অভাবনীয় সাড়া পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের গল্প (অফিসিয়াল ট্রেলার ভিডিও সহ)

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি ও রাজনৈতিক জীবনের গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘হাসিনা – …

মন্তব্য করুন