Breaking News
Home / বাংলাদেশ / আগামীকাল বৃহস্পতিবার খালেদার রায়: মাঠে নামল বিজিবি

আগামীকাল বৃহস্পতিবার খালেদার রায়: মাঠে নামল বিজিবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৃহস্পতিবারের (০৮ ফেব্রুয়ারি) রায়কে কেন্দ্র করে জননিরাপত্তা নিশ্চিতে দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির গণসংযোগ কর্মকর্তা মহসিন রেজা জানান, জেলা প্রশাসনের অনুরোধে এখন পর্যন্ত সিরাজগঞ্জে ৩ প্লাটুন, বগুড়ায় ৩ প্লাটুন, নারায়ণগঞ্জে ৩ প্লাটুন, নোয়াখালীতে ১ প্লাটুন, লক্ষ্মীপুরে ১ প্লাটুন এবং চাঁদপুরে ১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি। মূলত সহিংসতাপ্রবণ এলাকা হিসেবে পরিচিত জেলাগুলোতেই প্রাথমিক পর্যায়ে এই বাহিনী মোতায়েন করা হয়েছে। রাজধানীসহ অন্যান্য এলাকায় পরিস্থিতি অনুযায়ী ববস্থা নেয়ার কথাও জানানো হয়েছে। ২০০৮ সালের ৩ জুলাই দুই কোটি ১০ লাখেরও বেশি টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমানসহ ছয় জনের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণা হবে আগামীকাল বৃহস্পতিবার।
গত ২৫ জানুয়ারি রায়ের তারিখ ঘোষণার পরপরই রাজনৈতিক অঙ্গনে উত্তাপ ছড়িয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে কথার লড়াই শুরু হয় সেদিন থেকেই। খালেদা জিয়ার সাজা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে রেখেছে বিএনপি। এরই মধ্যে গত ৩০ জানুয়ারি রাজধানীতে হাইকোর্টের সামনে প্রিজন ভ্যানে হামলা করে বিএনপির কর্মীরা। এই ঘটনায় করা তিনটি মামলায় ঢাকায় বিএনপির দুইশ নেতা-কর্মীকে আটকের অভিযোগ করেছে বিএনপি। মঙ্গলবার পর্যন্ত সারা দেশে এই সংখ্যা এক হাজার একশরও বেশি। রায়ের আগের দিন আজও দেশের বিভিন্ন এলাকায় কয়েকজশ নেতা-কর্মীকে আটক করার তথ্য এসেছে। এরই মধ্যে রাজধানীতে নিরাপত্তায় কড়াকড়ি আরোপ করা হয়েছে। রাজধানীর প্রতিটি প্রবেশপথে চৌকি বসিয়ে যানবাহনে তল্লাশি করা হচ্ছে। সোমবার রাত থেকেই বিশেষ টহলে নেমেছে র‌্যাবও। তারাও নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় তল্লাশি চৌকির পাশাপাশি বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।
পুরান ঢাকার বকশিবাজারে বিশেষ জজ আদালতের এলাকায় বিভিন্ন অংশে সিসি ক্যামেরা স্থাপন করেছে র‌্যাব ও গোয়েন্দা পুলিশ।
রায়ের দিন রাজধানীতে কোনো ধরনের সভা-সমাবেশ বা জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো নির্দেশনাতেও একই কথা বলা হয়েছে। বিএনপির নেতাদের ওপর চলছে নজরদারি।

About জানাও.কম

মন্তব্য করুন