Breaking News
Home / খেলাধুলা / মাশরাফি সঠিক সিদ্ধান্ত নেবেন : ওয়ালশ

মাশরাফি সঠিক সিদ্ধান্ত নেবেন : ওয়ালশ


সম্প্রতি ঘরের মাঠে প্রতিটি সংস্করণে শ্রীলঙ্কার কাছে খুব বাজেভাবে হারের পর বাংলাদেশ দলটা এলোমেলো। দলের এই সংকটে একজন মাশরাফির অনুপস্থিতি অনুভব করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জাতীয় দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের বিশ্বাস, মাশরাফি ভেবেচিন্তে সঠিক সিদ্ধান্তটাই নেবেন।

গেল বছর শ্রীলঙ্কার মাটিতে একরকম জোর করে মাশরাফিকে টি-টোয়েন্টি থেকে অবসরে যেতে বাধ্য করেছিল বিসিবি! জোর বলতে, তখনকার কোচ চন্ডিকা হাথুরুসিংহের তারুণ্যনীতি এবং অধিনায়ক পরিবর্তনের প্রস্তাব মানতে পারেননি মাশরাফি। আর তাই নিজ থেকেই অবসরের সিদ্ধান্ত নেন ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের চাওয়া, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরবেন মাশরাফি। কিন্তু বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের কথা, ফিরলে তিনি টেস্টে ফিরবেন, টি-টোয়েন্টিতে তার ফেরার আগ্রহ নেই বললেই চলে।

কারণ গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যে তিক্ত অভিজ্ঞতা হয়েছে মাশরাফির, যেভাবে বাধ্য হয়েছেন টি-টোয়েন্টি থেকে অবসর নিতে, তিনি আর ফিরতে চান না এ সংস্করণে। বিষয়টি কীভাবে দেখছেন ওয়ালশ, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জানতে চাওয়া হয়েছিল পেস বোলারদের বিশেষ অনুশীলন শেষে।

এ প্রসঙ্গে ওয়ালশ বলেন,‘মাশরাফির ফেরার সিদ্ধান্তটা মাশরাফি এবং নির্বাচকদের ওপর নির্ভর করছে। ও কোন ভূমিকায় বাংলাদেশ দলকে সাহায্য করতে পারে, সেটা তাদের ওপর নির্ভরশীল। যদি তাকে ফিরতে বলা হয়, আমি নিশ্চিত মাশরাফি সঠিক সিদ্ধান্তটাই নেবে। যদি সে ফেরে, আমি তাতে অবাক হব না। ও অনেক প্রতিভাবান। এমনকি ওর নিজের ওপর বিশ্বাস আছে ও সঠিক সিদ্ধান্ত নিতে পারবে।’

মাশরাফি যদি নিজের সিদ্ধান্তে অনড় থাকেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে না ফেরেন, তার বিকল্প বাংলাদেশে নেই, সেটিও মনে করিয়ে দিলেন ওয়ালশ।

এ বিষয়ে তিনি বলেন,‘রাতারাতি মাশরাফির বিকল্প পাওয়া যাবে না। তার স্কিল ও অভিজ্ঞতা আছে। এই তরুণেরা (আজ যাদের বিশেষ ক্যাম্প শুরু হয়েছে) তার ওই পর্যায়ে যেতে পারবে একটা নির্দিষ্ট সময় পার হলে। তবে স্কিলের উন্নতিতে কঠোর পরিশ্রম করতে তাদের সেভাবে তৈরি হতে হবে।’

ওয়ানডে অধিনায়ক মাশরাফি টি-টোয়েন্টিতে ফিরবেন কি না, তা সময়ই বলে দেবে। কারণ অনেক কঠিন পথ পেরিয়ে আজ প্রতিষ্ঠিত একটি জায়গায় দাঁড়িয়ে আছেন মাশরাফি। দেশের হয়ে আরেকবার টি-টোয়েন্টি জার্সি গায়ে জড়াবেন কি না, তা ভাববেন নড়াইল এক্সপ্রেস। আর তাই এবারের সিদ্ধান্তটা অনেক বড়, অনেক জটিলও।

About জানাও.কম

মন্তব্য করুন