Breaking News
Home / খেলাধুলা / টাইগারদের দল ঘোষণা আজ

টাইগারদের দল ঘোষণা আজ


শ্রীলংকায় অনুষ্ঠেয় নিদাহাস ট্রফির জন্য আজ দল ঘোষণা করবে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এ তথ্য জানিয়েছে।

আজ দল ঘোষণা করা হলে অবসান হবে মাশরাফি বিন মুর্তজাকে ঘিরে সব জল্পনাকল্পনার। কেননা নিদাহাস ট্রফি সামনে রেখে টি-টোয়েন্টি ক্রিকেটে আবারও মাশরাফিকে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবসর ভেঙে মাশরাফি ফিরছেন না বলে মনে করেন খালেদ মাহমুদ সুজন।

এ প্রসঙ্গে মাশরাফির সঙ্গে আলোচনা করেছেন তিনি। সুজনের মতে, মাশরাফি যদি না ফেরেন, তা হলে তার সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত। তাহলে কি মাশরাফিকে ছাড়াই নিদাহাস ট্রফি খেলতে যাচ্ছে বাংলাদেশ?

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে নিদাহাস ট্রফির আয়োজন করেছে দেশটির ক্রিকেট বোর্ড। স্বাগতিক শ্রীলঙ্কা এবং ভারতের সঙ্গে এ টুর্নামেন্টে খেলবে টাইগাররাও।

লংকান কোচ চন্ডিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর এখনো প্রধান কোচ নিয়োগ দিতে পারেনি বাংলাদেশ। নিদাহাস ট্রফির আগে প্রধান কোচ নিয়োগের সম্ভাবনাও তেমন উজ্জ্বল নয়। সব মিলিয়ে নিদাহাস ট্রফি বাংলাদেশের বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে। এ চ্যালেঞ্জ সামনে রেখে সেরা দল গঠন করতে চাইবে বিসিবি।

সর্বশেষ হোম সিরিজের দল থেকে বাদ পড়তে পারেন কয়েকজন ক্রিকেটার। বিসিবি সূত্রে জানা গেছে, বিশেষ করে অভিষেক হওয়া ছয় তরুণের দুইজন অন্তত বাদ পড়ছেন। মেহেদী হাসান ও আবু হায়দার রনির জায়গা না পাওয়ার সম্ভাবনাই বেশি। তবে নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ রাহী, আরিফুল হকের থাকা প্রায় নিশ্চিত।

চোট কাটিয়ে দলে ফিরছেন অধিনায়ক সাকিব আল হাসান। পুরোদমে ব্যাটিং, বোলিং শুরু না করলেও ফিটনেস ট্রেনিং করছেন তিনি। সাকিব ছাড়াও টি-টোয়েন্টি দলে ফিরতে পারেন পেস বোলার তাসকিন আহমেদ। মুস্তাফিজ-রুবেলের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে হোম সিরিজে দলের বাইরে থাকা তাসকিন সুযোগ পেতে পারেন।

খুদে এই ফরম্যাটের ক্রিকেটে ওয়ানডের মতো সেভাবে অভ্যস্ত হয়ে ওঠেনি লাল-সবুজের দল। ২০০৬ সালের নভেম্বর থেকে এ পর্যন্ত ৭১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশের জয়ের সংখ্যা ২১টি। বিপরীতে ৪৮টি হার ও দুটি ম্যাচের ফল হয়নি। গত প্রায় দুই বছরে ১৩ ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে বাংলাদেশ।

About জানাও.কম

মন্তব্য করুন