সোমবার , সেপ্টেম্বর 16 2019
Breaking News
Home / শিক্ষা / ১২ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম বন্ধ হচ্ছে

১২ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম বন্ধ হচ্ছে


স্থায়ী ক্যাম্পাস নির্মাণে কোনো ধরনের উদ্যোগ না নেয়ায় ১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
রোববার শিক্ষা মন্ত্রণালয়ে উচ্চপর্যায়ের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে জানান, ৫১টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৯টি স্থায়ী ক্যাম্পাসে তাদের কার্যক্রম শুরু করেছে। বাকি ৩২টির মধ্যে ১২টি ন্যূনতম কোনো উদ্যোগ নেয়নি। তাই ওইসব প্রতিষ্ঠানে আমরা ছাত্রছাত্রী ভর্তি করা বন্ধ করে দেব।
সচিব আরো বলেন, তবে এমন কঠোর সিদ্ধান্ত নেয়ার আগে তাদের কাছ থেকে ব্যাখ্যা চাওয়া হবে। তারা কেন শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা ও আইনের বিধান মানেননি। এছাড়া বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন না নেয়া বা আইন লঙ্ঘন করা বিশ্ববিদ্যালয়গুলোর কাছেও ব্যাখ্যা চাওয়া হবে। সন্তোষজনক জবাব দিতে না পারে, আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
সোহরাব হোসাইন বলেন, কোনো বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেয়া আমাদের উদ্দেশ্য নয়। কিন্তু সবাইকে আইনের অধীনে আসতে হবে। তবে কোন কোন বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত হয়েছে তা তিনি নির্দিষ্ট করে কিছু বলেননি।
জানা গেছে, গত বছর জানুয়ারিতে আলটিমেটাম দেয়া ৩৯টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে মাত্র ৭টি স্থায়ী ক্যাম্পাসে গেছে। আর বাকিগুলোর কোনোটি জমি কিনেছে, আবার কোনোটি তাদের স্থায়ী ক্যাম্পাসে আংশিক কার্যক্রম শুরু করেছে।

About জানাও.কম

Check Also

এসএসসির ফরম পূরণে সর্বোচ্চ ফি ১ হাজার ৮০০ টাকা

ঢাকা, ৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : সারাদেশে আগামী ২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার …

মন্তব্য করুন