Breaking News
Home / খেলাধুলা / বাংলাদেশকে নিয়েই যতো ভয় গাভাস্কারের

বাংলাদেশকে নিয়েই যতো ভয় গাভাস্কারের


ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খুব বাজেভাবে হেরেছিল বাংলাদেশ। শুধু ত্রিদেশীয় নয়, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজেও হার মানে স্বাগতিকরা। বিশেষ করে কুড়ি ওভারের ক্রিকেটে সেই পুরনো বাংলাদেশই ফিরে এসেছিল বাজে পারফরম্যান্সে।

সম্প্রতি পরিসংখ্যানের খাতা হতাশায় ভরা থাকলেও এই বাংলাদেশ নিয়েই যতো ভয় সুনীল গাভাস্কারের। ভারতীয় কিংবদন্তির মতে, টি-টোয়েন্টিতে যে কোনও দলকে হারানোর ক্ষমতা আছে টাইগারদের।

আগামী ৬ মার্চ শ্রীলঙ্কায় বসবে ত্রিদেশীয় নিদাহাস ট্রফির আসর। ভারত ও বাংলাদেশকে নিয়ে আয়োজক শ্রীলঙ্কার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে ভারতীয় সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’ ছেপেছে গাভাস্কারের কলাম।

আর সেখানেই সাবেক এই ক্রিকেটার লিখেছেন বাংলাদেশের টি-টোয়েন্টি সামর্থ্য নিয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ২-০ ব্যবধানে সিরিজ হারলেও টাইগারদের মোটেও খাটো করে দেখছেন না তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অভিজ্ঞতায় তারা সমীকরণ পাল্টে দেয়ার ক্ষমতা রাখেন বলে মনে করেন গাভাস্কার।

বাংলাদেশেকে নিয়ে তার লেখার অংশটা এমন, ‘বাংলাদেশ তাদের খেলার জায়গাটা অনেক উপরে নিয়ে গেছে। বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর তারা যে শুধু টি-টোয়েন্টিতে অভিজ্ঞ হয়েছে, এমনটা নয়, বরং বাড়তি পাওয়া হিসেবে বিশ্বের সেরা সব খেলোয়াড়ের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করে তাদের কাছ থেকে শিখেছে অনেক কিছু।’

আর এই কারণেই গাভাস্কার মনে করেন, ‘তারা এখন নির্ভীক ক্রিকেট খেলে এবং এই ফরম্যাটে বিশ্বের যে কোনও দলকে হারানোর ক্ষমতা আছে।’

বাংলাদেশ সফর দিয়ে শ্রীলঙ্কার কোচ হিসেবে যাত্রা শুরু করেছেন চন্ডিকা হাথুরুসিংহে। সাবেক দলের বিপক্ষে শুরুটা দারুণ হয়েছে ত্রিদেশীয়, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ জিতে। নতুন করে শুরু করা এই শ্রীলঙ্কাতেও নজর রাখছেন গাভাস্কার।

এ প্রসঙ্গে তিনি বলেন,‘চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেয়ার পর স্বাগতিক শ্রীলঙ্কা দুর্দান্ত সময় কাটাচ্ছে। সাম্প্রতিক বাংলাদেশ সফরে তারা তিন ফরম্যাটেই জিতেছে, বিশেষ করে টি-টোয়েন্টিতে তারা ছিল বিধ্বংসী। আর তাই নিদাহাস ট্রফিতে স্বাগতিকরাও ভালো প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলতে পারবে।’

About জানাও.কম

মন্তব্য করুন