Breaking News
Home / খেলাধুলা / দুপুরে শ্রীলঙ্কায় যাচ্ছেন টাইগাররা

দুপুরে শ্রীলঙ্কায় যাচ্ছেন টাইগাররা


আগামী ৬ মার্চ শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হবে নিদাহাস ট্রফি। সেই টুর্নামেন্টে শ্রীলঙ্কা-ভারতের সাথে অংশ নেবে বাংলাদেশ। তাই আজ সেই ট্রফিতে অংশ নিতে মাহমুদউল্লাহ-মোস্তাফিজরা উড়াল দেবে কলম্বোর উদ্দেশ্যে। রবিবার (০৩ মার্চ) দুপুরে তারা ঢাকা ত্যাগ করবেন।

আগামী ৬ মার্চ থেকে কলম্বোয় শুরু হচ্ছে এই আসর। ৮ মার্চ ভারতের সাথে ম্যাচ দিয়ে নিদাহাস ট্রফিতে যাত্রা শুরু হবে টাইগারদের। সবার জানা, ঘরের মাঠে তিন জাতি ক্রিকেট আর শ্রীলঙ্কার সাথে টেস্ট এবং টি টোয়েন্টি সিরিজে লঙ্কানদের কাছে নাকাল হয়েছে টাইগাররা। তারপরও শ্রীলঙ্কায় গিয়ে তা মানাত আনতে চায় না সাকিব-মাহমুদউল্লাহরা।

ঘরের মাঠে লঙ্কানদের সাথে কুলিয়ে উঠতে না পারা টাইগারদের এবার আরও বড় পরীক্ষা কলম্বোয়। দেশের মাটিতে শ্রীলঙ্কা বরাবর শক্তিশালী ও কঠিন প্রতিপক্ষ। তারচেয়ে বড় কথা, তৃতীয় দল হিসেবে থাকবে ভারত। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি, অন্যতম চালিকা শক্তি মহেন্দ্র সিং ধোনিরা নেই ভারতীয় দলে। তারা বিশ্রামে। তারপরও রোহিত শর্মার ভারত মহাপরাক্রমশালী।

বাংলাদেশের ভয়ের আরেক কারণ আছে। ব্যাট ও বল হাতে দলের সবচেয়ে বড় নির্ভরতা সাকিব আল হাসানের সার্ভিস মিলবে না এ আসরেও। আগেই বোঝা যাচ্ছিলো, সাকিব নিদাহাস ট্রফি খেলতে পারবেন না। তবে শনিবার দুপুরে সে আনুষ্ঠানিক ঘোষণা এলো- সাকিব নিদাহাস ট্রফিতেও নেই। তার বদলে লিটন দাস অন্তর্ভুক্ত। আর তাই দেশের মাটিতে তিন জাতি আসরে নেতৃত্ব দেয়া মাহমুদউল্লাহ রিয়াদ শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফিতেও বাংলাদেশের অধিনায়ক।

এ আসরে ভারপ্রাপ্ত হেড কোচ হিসেবে অভিষেক হতে যাচ্ছে কোর্টনি ওয়ালশের। নিদাহাস ট্রফিতে দল পরিচালনার সমুদয় দায়ত্বি বর্তেছে এ ওয়েস্ট ইন্ডিয়ান গ্রেটের ওপর।

About জানাও.কম

মন্তব্য করুন