Breaking News
Home / বিনোদন / ভোরে উঠছে ৯০তম অস্কারের পর্দা

ভোরে উঠছে ৯০তম অস্কারের পর্দা


বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় সম্মাননার নাম একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার)। অস্কারের ৯০তম আসরের পর্দা উঠতে বাকি আছে আর মাত্র কয়েক ঘণ্টা। বাংলাদেশ সময় সোমবার ভোর ৬টায় যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসের হলিউডের ডলবি থিয়েটারে বসবে এই আনন্দ মেলা। এ বছর অস্কার আয়োজক প্রতিষ্ঠান একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

দিনটি পরিচালক, অভিনেতা, চিত্রনাট্যকার থেকে শুরু করে চলচ্চিত্র সংশ্লিষ্ট সবার জন্য যেমন বড় একটি দিন, তেমনি এই দিনটি ঘিরে মঞ্চের পেছনের অনেকেও মুখিয়ে থাকেন। বছরের এই একটি দিনে কোন আয়োজনে যেন সামান্য ত্রুটি না থাকে, সেই চেষ্টা অবিরাম করে যাচ্ছেন কয়েক হাজার মানুষ। সবাই শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত।

গতবারের অস্কারে সেরা চলচ্চিত্রের নাম ঘোষণা নিয়ে যে মারাত্মক ভুল হয়েছিল, তা থেকে শিক্ষা নিয়েছেন আয়োজকেরা। এ বছর আয়োজক প্রতিষ্ঠান তাদের অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণায় বিশেষভাবে সচেতন হয়েছে। বদল এনেছে বিজয়ীর নামসংবলিত খাম হস্তান্তরের রীতিতে। এই বদলের মধ্যে আছে অস্কারে খাম হস্তান্তরের দায়িত্বে থাকা ব্যক্তিরা অনুষ্ঠান চলার সময় ফোন ব্যবহার করতে পারবেন না, এমন নিয়মও।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত, ৯০তম অস্কারে সেরা ছবির মনোনয়নের তালিকায় আছে- দ্য শেপ অব ওয়াটার, থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি, ডানকার্ক , দ্য পোস্ট, গেট আউট, লেডি বার্ড, ডার্কেস্ট আওয়ার, কল মি বাই ইয়োর নেম, ফ্যান্টম থ্রেড সিনেমাগুলোর নাম।

৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের উপস্থাপনায় থাকবেন জিমি কিমেল। এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই দায়িত্ব পালন করবেন তিনি। এবিসি চ্যানেল অনুষ্ঠানটি সম্প্রচার করবে।

About জানাও.কম

মন্তব্য করুন