Breaking News
Home / শিক্ষা / এস.এস.সি / এসএসসির ফল ৬ মে: শিক্ষামন্ত্রী

এসএসসির ফল ৬ মে: শিক্ষামন্ত্রী


আগামী মাসের ৬ তারিখ রবিবার প্রকাশিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। বুধবার সকালে এ তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি বলেন, ৩ থেকে ৭ মের মধ্যে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে সার-সংক্ষেপ পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফল প্রকাশের সময় দেয়া হয়েছে আগামী ৬ মে। তাই আগামী ৬ মে রবিবারই প্রকাশিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল।

শিক্ষামন্ত্রী আরো বলেন, নির্ধারিত দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কাছে রেজাল্টের অনুলিপি তুলে দেয়া হবে। এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে আমরা বিস্তারিত ফলাফল ঘোষণা করব।

এর আগে গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল মে মাসের ৬ তারিখে প্রকাশিত হতে পারে বলে জানিয়েছিল।

প্রসঙ্গত, গত ১ থেকে ২৫ ফেব্রুয়ারি এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার তত্ত্বীয় এবং ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ব্যবহারিক পরীক্ষা হয়। দেশের তিন হাজার ৪১২টি কেন্দ্রে থেকে এবার ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন শিক্ষার্থী মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। গত কয়েক বছর ধরে এসএসসি ও এইচএসসির তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়।

About জানাও.কম

মন্তব্য করুন