Breaking News
Home / খেলাধুলা / আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ


ওয়ানডে নয়, আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টির ঘাটতি পূরণ করতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

২০১৬ সালে বাংলাদেশ সফর করেছিল আফগানিস্তান ক্রিকেট দল। ওই সিরিজে তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। ফিরতি সফর হিসাবে ভারতের মাটিতে আগামী জুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ।

এই সিরিজটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ভেন্যু হচ্ছে ভারতের দেরাদুনই। তবে, কয় ম্যাচের সিরিজ হবে সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। বুধবার বিসিবির বোর্ড মিটিং ছিল। এই মিটিংয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তার মধ্যে অন্যতম একটি হচ্ছে আফগানিস্তান সিরিজ।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে অংশ নিবে টাইগাররা। এরপর অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। তারপর ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।

বিসিবি সভাপতি জানালেন, সিরিজে কয়টি ম্যাচ হবে, এটি নিয়ে এখন চলছে আলোচনা।

এ প্রসঙ্গে তিনি বলেন,‘আমরা তিনটির কথা বলেছিলাম, ওরা অনুরোধ করেছে চারটি টি-টোয়েন্টি খেলতে। আমি বলেছি, এখানে আমার কিছু বলার নেই। কোচ ও ক্রিকেটারদের সঙ্গে কথা বলে আমাদের ক্রিকেট অপারেশন্স এটা ঠিক করবে।’

আফগানিস্তানের প্রস্তাবিত ভেন্যু দেরাদুন নিয়ে বিসিবির আপত্তির গুঞ্জন শোনা গেছে গত কিছু দিনে। নাজমুল হাসান শোনালেন বাস্তবতার কথা।

এ বিষয়ে তিনি বলেন,‘ ভেন্যু দেরাদুনই ঠিক আছে এখনও। অন্যান্য যে সব ভেন্যু নিয়ে আলোচনা ছিল, বেঙ্গালুরু বা মুম্বাই বা অন্যান্য জায়গা আমরা চিন্তা-ভাবনা করছিলাম, সমস্যা হলো সে সব এখন ফাঁকা নেই। এই মুহূর্তে অন্য কোনো ভেন্যুর নিশ্চয়তা আমরা ওদের কাছ থেকে পাচ্ছি না। অন্তত ১৫ দিন আগেও ভেন্যু না জানানো হলে এটা খুব ঝুঁকিপূর্ণ হয়ে যায়। এজন্য আমরা ধরেই নিচ্ছি যে দেরাদুনেই হবে।’

বিসিবি সভাপতি জানালেন, বাংলাদেশের ভবিষ্যৎ সূচিতে টি-টোয়েন্টি কম বলে ওয়ানডে বাদ দিয়ে টি-টোয়েন্টিতে আগ্রহী হয়েছে বাংলাদেশ।

About জানাও.কম

মন্তব্য করুন