Breaking News
Home / আন্তর্জাতিক / বিশ্বকাপে আইএসের সাথে রাশিয়ার বাঁচা-মরার ম্যাচ!

বিশ্বকাপে আইএসের সাথে রাশিয়ার বাঁচা-মরার ম্যাচ!


রাশিয়ার বিশ্বকাপকে সামনে রেখে নতুন করে হুমকি দিল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সংগঠনটির মিডিয়া উইং ওয়াফা মিডিয়া ফাউন্ডেশন সম্প্রতি একটি পোস্টার অন লাইনে প্রকাশ করেছে। যেখানে রাশিয়ার ও আইএসকে বিশ্বকাপের দুই প্রতিপক্ষ হিসেবে দেখানো হয়েছে। আর পোস্টারে লিখেছে, আইএস বনাম রাশিয়া। যেটি নাকি হবে বাঁচা-মরার ম্যাচ!
পোস্টারটি আইএস সমর্থিত বিভিন্ন চ্যানেল অন লাইনে শেয়ার দিচ্ছে। যেখানে আইএস ও রাশিয়াকে প্রতিপক্ষ দল হিসেবে প্রচার করছে। পোস্টারের একদিকে রাশিয়ার ফুটবল দলের ছবি ও অন্যদিকে আইএস সৈন্যদের ছবি। ব্যাকগ্রাউন্ডে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও আইএস যোদ্ধার একটি আইকনিক ছবি রয়েছে। পোস্টারটির উপরে লাল ব্যাকগ্রাউন্ডে লেখা ‘বিগ ম্যাচ’। তার নিচেই সাদা ব্যাকগ্রাউন্ডে ‘আইএস বনাম রাশিয়া’। আর নিচের অংশে সাদা ব্যাকগ্রাউন্ডে কালো হরফে লেখা ‘জীবন অথবা মৃত্যু’।
এর আগে বছরের শুরুতে আইএস আরেকটি পোস্টার প্রচার করেছিল, যেখানে রাশিয়ার ভলগোগ্রাদ এলাকার ব্যাকগ্রাউন্ডে একজন আইএস সদস্য একটি সাব মেশিনগান দাঁড়িয়ে আছে। আর নিচে লেখা, ‘আমাদের জন্য অপেক্ষা কর’। এছাড়া ফুটবল বিশ্বের তিন তারকা লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের ছবি নিয়েও পোস্টার করে বিশ্বকাপে সন্ত্রাসী হামলা হুমকি দিয়েছিল জঙ্গি সংগঠনটি।
এ ঘটনায় উদ্বিগ্ন হয়ে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের একদল প্রতিনিধি সেই দেশের রাশিয়ান রাষ্ট্রদূতের সাথে বৈঠক করেছিল। তারা রাশিয়াকে তাদের উদ্বেগেরে কথা জানায়। যদিও এই বৈঠকের বিষয়ে বিস্তারিত কিছু প্রকাশ করেনি আর্জেন্টিনা।

About জানাও.কম

মন্তব্য করুন