Breaking News
Home / বাংলাদেশ / গাজীপুর সিটি ভোটের স্থগিতাদেশ, আপিল করবে ইসি

গাজীপুর সিটি ভোটের স্থগিতাদেশ, আপিল করবে ইসি


গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের তিন মাসের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করবে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (৮ মে) আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এক মত বিনিময় অনুষ্ঠানে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান।

‘গণমাধ্যমে নির্বাচনী সংবাদ, ফলাফল সংগ্রহ ও প্রচার বিষয়ক নীতিমালা প্রণয়ন’ শীর্ষক এ মতবিনিময়েরর আয়োজন করে ইসি।

ইসি সচিব বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত হয়েছে। এজন্য করণীয় নিয়ে মঙ্গলবার বিকেলে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করা হবে।

এর আগে গত রবিবার সীমানা সংক্রান্ত জটিলতার কারণে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন তিনি মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একই সঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করে জারি করা প্রজ্ঞাপন কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

আগামী ৪ সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিব, ঢাকা বিভাগীয় কমিশনার, স্থানীয় সরকার বিভাগের (সিটি কর্পোরেশন-২) উপসচিব, ঢাকা ও গাজীপুর জেলা প্রশাসক, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

About জানাও.কম

মন্তব্য করুন