Breaking News
Home / শিক্ষা / চবিতে পরীক্ষার খাতা চুরি, পোড়ানো

চবিতে পরীক্ষার খাতা চুরি, পোড়ানো


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কম্পিউটার সায়েন্স বিভাগে নজিরবিহীনভাবে পরীক্ষার খাতা চুরি ও পুড়িয়ে ফেলার ঘটনা ঘটেছে। এ নিয়ে বিশ্ববিদ্যালয় জুড়ে চাঞ্চল্য দেখা দিয়েছে।

মঙ্গলবার (১৫ মে) দিবাগত রাত আনুমানিক ১২ টার দিকে কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতির রুমে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিভাগের সভাপতির রুমের তালা কেটে বিভাগের ১১ বান্ডেল পরীক্ষার খাতা চুরি করা হয় এবং বেশ কিছু ছাদে নিয়ে পুরিয়ে ফেলা হয়। এ ঘটনায় প্রশাসন জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহাবুর রহমানকে প্রদান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে পাঁচ দিনের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন, সদস্য সচিব সহকারী প্রক্টর লিটন মিত্র এবং সদস্য হেলাল উদ্দীন।

এ বিষয়ে জানতে কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. অছিয়র রহমানকে মুঠোফোন বারবার কল দিলেও তিনি কল রিসিভ করেন নি।

অন্যদিকে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহাকে কল দিলে তিনি প্রসঙ্গ এড়িয়ে যান এবং বেশি কিছু বলতে রাজি হননি।

তবে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প‌্রক্টর লিটন মিত্র ব্রেকিংনিউজকে বলেন, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি কক্ষ ভেঙে ১১ বান্ডিল খাতা ছাদে নিয়ে পুরিয়ে ফেলা হয়েছে। এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে হাটহাজারী থানায় একটি জিডি করা হয়েছে এবং দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে ওসিকে বলা হয়েছে।

About জানাও.কম

মন্তব্য করুন