Breaking News
Home / লাইফ স্টাইল / যৌন জীবন বাঁচাতে কমিয়ে ফেলুন শরীরের বাড়তি মেদ

যৌন জীবন বাঁচাতে কমিয়ে ফেলুন শরীরের বাড়তি মেদ


মন যা চায় তাই খাচ্ছেন? চেহারার অসামঞ্জস্য চলে আসছে চেহারার মধ্যভাগে অর্থাৎ ভুঁড়িতে? তাতেও এক্কেবারে চিন্তিত নন? কিন্তু জানেন কি আপনার অতিরিক্ত এবং অপ্রয়োজনীয় ওজন প্রভাব ফেলতে পারে আপনার স্বাভাবিক যৌন জীবনে? এমনটাই জানাচ্ছে সাম্প্রতিক একটি গবেষণা।

ওবেসিটির ফলে ডায়াবেটিস থেকে শুরু করে হার্টের সমস্যা হওয়ার পাশাপাশি আপনার যৌন ক্ষমতা, যৌন ইচ্ছা মারাত্মক ভাবে কমিয়ে দেয়। গবেষণা থেকে জানা গেছে, অতিরিক্ত ওজনের জন্য যৌন সমস্যায় ভুগছেন বিশ্বের ১০ হাজারেরও বেশি মানুষ। অতিরিক্ত ওজন শরীরের বিভিন্ন অংশের মতোই পুরুষাঙ্গেও রক্ত সঞ্চালন কমিয়ে দেয়, যার ফলে পুরুষত্বহীনতার সমস্যা দেখা যায়। ওজন কমাতে সক্ষম হলেই অনেকাংশে এই সমস্যা কমে যায়। ওবেসিটির ফলে শরীরে যে সমস্যার সৃষ্টি হয় তার প্রতিষেধক ওষুধের ফলে ওর্গাজাম।

অতিরিক্ত মেদ আপনার শরীরের টেস্টোস্টেরনের মাত্রা কমিয়ে দেয় অস্বাভাবিক হারে। এর ফলে নারী পুরুষ নির্বিশেষে যৌন ইচ্ছা হ্রাস পায়। এসএইচবিজি বা সেক্স হরমোন গ্লোবুজিনস আবার খুব বেড়ে যায় মেদের বৃদ্ধির সঙ্গে এবং এটি টেস্টোস্টেরনের সঙ্গে কেমিক্যাল বন্ধন গঠন করে দেহের স্বাভাবিক সেক্স হরমোনের মাত্রা কমিয়ে দেয়। অতিরিক্ত ওজন মহিলাদের শরীরে ফার্টিলাইজেশনে অস্বাভাবিকতা তৈরি করে।

তবে অতিরিক্ত ওজনের অন্যতম ক্ষতিকর দিক হলো, মহিলাদের গর্ভপাত হয়। এছাড়াও গবেষণায় প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে, অতিরিক্ত ওজনের পুরুষদের প্রজনন ক্ষমতা অসম্ভব কমে যায় এবং এটি স্থায়ী সমস্যা হয়ে থেকে যায়। তাই নিজের জীবনকে স্বাভাবিক রাখার জন্য এইবার একটু নজর দিন প্রতিদিনের খাদ্যতালিকায় নয়তো নিজের সুস্থ্ জীবনকে হারিয়ে ফেলবেন চিরকালের জন্য।

About জানাও.কম

মন্তব্য করুন