বৃহস্পতিবার , নভেম্বর 14 2019
Breaking News
Home / খেলাধুলা / বিশ্বকাপে প্রাইজ মানি কত?

বিশ্বকাপে প্রাইজ মানি কত?


আর কদিন পরই ফুটবল উন্মাদনায় মাতবে গোটা বিশ্ব। শিরোপার জয়ের মিশনে রাশিয়ায় লড়াই করবে ৩২টি দল। এবারের ফিফা বিশ্বকাপে মোট প্রাইজ মানি ৪০০ মিলিয়ন ডলার। অংশগ্রহণকারী প্রতিটি দলই টুর্নামেন্টে তাদের অবস্থান অনুযায়ী প্রাইজ মানি পাবে।

এর মধ্যে চ্যাম্পিয়ন দল প্রাইজ মানি হিসাবে পাবে ৩৮ মিলিয়ন ডলার তথা তিন কোটি ৮০ লাখ ডলার। আর রানার আপ দল পাবে ২৮ মিলিয়ন ডলার তথা দুই কোটি ৮০ লাখ ডলার। তৃতীয় স্থান অর্জনকারী দল পাবে ২৪ মিলিয়ন ডলার। চতুর্থ স্থান অর্জনকারী দল পাবে ২২ মিলিয়ন ডলার।

যারা কোয়ার্টার ফাইনাল পর্ব থেকে বিদায় নিবে তারা পাবে ১৬ মিলিয়ন ডলার করে। আর দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয়া দলগুলো পাবে ১২ মিলিয়ন ডলার করে। গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া প্রতিটি দল পাবে আট মিলিয়ন ডলার করে।

বিশ্বকাপে যে ৩২ দল অংশ নিবে: রাশিয়া, জার্মানি, আর্জেন্টিনা, ব্রাজিল, কলম্বিয়া, উরুগুয়ে, পেরু, কোস্টারিকা, পানামা, মেক্সিকো, সেনেগাল, নাইজেরিয়া, মিশর, তিউনিশিয়া, মরক্কো, ইরান, দক্ষিণ কোরিয়া, সৌদি আরব, জাপান, অস্ট্রেলিয়া, স্পেন, পর্তুগাল, ফ্রান্স, সুইজারল্যান্ড, ইংল্যান্ড, বেলজিয়াম, সার্বিয়া, ক্রোয়েশিয়া, পোল্যান্ড, আইসল্যান্ড, ডেনমার্ক, সুইডেন।

About জানাও.কম

Check Also

অভিষেক ম্যাচেই দূর্দান্ত সাদমান

চট্টগ্রাম টেস্ট জিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে লিড রেখেছে বাংলাদেশ। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে …

মন্তব্য করুন