সোমবার , সেপ্টেম্বর 16 2019
Breaking News
Home / শিক্ষা / এইচ.এস.সি / একাদশ শ্রেণিতে ভর্তিতে প্রথম মেধার ফল প্রকাশ আজ

একাদশ শ্রেণিতে ভর্তিতে প্রথম মেধার ফল প্রকাশ আজ


একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদনকারীদের প্রথম মেধার ফল প্রকাশ করা হবে আজ রবিবার। রাত ১২টার পর যে কোনো সময়ে এই ফল প্রকাশ করা হবে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির কর্মকর্তারা। এবার প্রথম দফায় প্রায় ১৩ লাখ শিক্ষার্থী আবেদন করেছেন।

শিক্ষার্থীদের ফলাফল ভর্তির আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এসএমএসে একটি গোপনীয় পিন নম্বর দেওয়া হবে। যা ভর্তি নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে। এ ছাড়াও শিক্ষার্থীর এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েব সাইট www.xiclassadmission.gov.bd থেকে ফল জানতে পারবেন। এ ছাড়াও শিক্ষার্থীরা তাদের আবেদনকৃত কলেজের নোটিস বোর্ডেও ফলাফল দেখতে পারবেন।

আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক সাংবাদিকদের বলেন, ভর্তির ফল প্রকাশের সব প্রস্তুতি শেষ হয়েছে। রবিবার রাত ১২টা ০১ মিনিটের পর যেকোনো সময় ফল প্রকাশ করা হবে।

জানা যায়, প্রথম ধাপে মনোনীত শিক্ষার্থীদের আগামী ১১ জুন থেকে ১৮ জুন পছন্দের কলেজে ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোনো শিক্ষার্থী নিশ্চয়ন না করলে তার আবেদন বাতিল হয়ে যাবে। এছাড়া দ্বিতীয় ধাপের ফল ২১ জুন এবং তৃতীয় ধাপের ফল ২৫ জুন প্রকাশ করা হবে।

About জানাও.কম

Check Also

এসএসসির ফরম পূরণে সর্বোচ্চ ফি ১ হাজার ৮০০ টাকা

ঢাকা, ৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : সারাদেশে আগামী ২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার …

মন্তব্য করুন