সোমবার , অক্টোবর 14 2019
Breaking News
Home / অন্যান্য / জাতীয় ঈদগাহ প্রস্তুত

জাতীয় ঈদগাহ প্রস্তুত


পবিত্র ঈদ উল ফিতরের নামাজের জন্য জাতীয় ঈদগাহ মাঠের প্রায় ৯৫ ভাগ প্রস্তুতি শেষ করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। নির্বিঘ্নে ঈদের নামাজ আদায়ে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। সকাল সাড়ে আটটায় জাতীয় ঈদগাহে হবে প্রধান জামাত। তবে আবহাওয়া বৈরি থাকলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জামাত হবে সকাল নয়টায়।

সাদা শুভ্র একটি কাপড়ের সাথে আরেকটির জোড়া লাগানো হচ্ছে। ঈদের বাঁকা চাঁদ আকাশে উঁকি দিলেই নামাজের জন্য তা বিছানো হবে পুরো মাঠে। এক মাসের সিয়াম সাধনা শেষে খুশির এই দিনটির শুরুটাই হবে, ঈদগাহ মাঠের জামাতে নামাজ আদায়ের মধ্য দিয়ে। তাই শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন শ্রমিকরা।

প্যান্ডেল তৈরি কাজ শেষ হয়েছে অনেক আগেই। উঁচুনিচু জায়গাগুলি বালু ও মাটি দিয়ে সমান করা হয়েছে। গরমে স্বস্তি দিতে থাকছে প্রায় ৭০০ সিলিং ফ্যান। বৃষ্টির জন্য শামিয়ানার উপরে বসানো হয়েছে পানিরোধক ত্রিপল। এছাড়া বর্ষাকালে ঈদ হওয়ায় বজ্রপাতের কথা মাথায় রেখে বসানো হচ্ছে বজ্র প্রতিরোধকও।

প্রতিবছরের মত এবারো জাতীয় ঈদগাহে নামাজে অংশ নেবেন রাষ্ট্রপতি মন্ত্রীপরিষদের সদস্যসহ সর্বস্তরের মানুষ। মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা বলয়। পুরো মাঠে সিসি ক্যামেরা বসানোর কাজ প্রায় শেষের পথে। রাজধানীতে ঈদ-উল ফিতরের প্রায় ৫০০টি জামাত হবে।

About জানাও.কম

Check Also

‘আমার দরজা সবসময় খোলাই থাকে, কোনো প্রটোকল নেই’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যবসায়ীদের জন্য আমরা অনেক সুযোগ করে দিচ্ছি। আর আমার দরজাতো সবসময় …

মন্তব্য করুন