Breaking News
Home / খেলাধুলা / সুপার ঈগলদের জয়ে লাভ হলো আর্জেন্টিনার

সুপার ঈগলদের জয়ে লাভ হলো আর্জেন্টিনার


ক্রোয়েশিয়ার কাছে হারের পর আর্জেন্টিনার শেষ ষোলোতে যাওয়াটা গ্রুপের অন্য দুই ম্যাচের ওপর নির্ভর করায় ‘প্রার্থনা’ করতে হবে বলে জানিয়েছেন দলটির মিডফিল্ডার হাভিয়ের মাসচেরানো।

আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরুর পর গত বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে উড়ে যাওয়া আর্জেন্টিনা গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কার পড়ে গেছে।

দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপ থেকে সবার আগে নকআউট পর্বে উঠেছে ক্রোয়েশিয়া। আর্জেন্টিনা ও আইসল্যান্ডের পয়েন্ট ১ করে। নাইজেরিয়া শুক্রবার জয় পাওয়ায় তাদেরও পয়েন্টে ৩।

ভলগোগ্রাদ স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ সময় রাত নয়টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় আইসল্যান্ড-নাইজেরিয়া। গ্রুপের খেলা শেষ হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড এবং আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ দিয়ে।

নকআউট পর্বে যেতে হলে নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনাকে জিততেই হবে। সাথে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের ফলের দিকেও। শুক্রবার যেমন আইসল্যান্ড নাইজেরিয়ার কাছে হারাটা পক্ষে গেছে আর্জেন্টিনার। গ্রুপ পর্বের শেষ রাউন্ডের আগে আপাতত এই ম্যাচের দিকে তাকিয়ে ছিল মাসচেরানো।

‘যখন এটা আপনার ওপর নির্ভর করবে না, আপনাকে প্রার্থনা করার এবং একটা ফল পাওয়ার চেষ্টা করতে হবে, যেটা আপনার হিসাব মেলানোর সম্ভাবনা তৈরি করে দেবে।’

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে গোলরক্ষক উইলি কাবাইয়েরোর মারাত্মক ভুলে প্রথম গোল হজম করেছিল আর্জেন্টিনা। এরপর লুকা মদ্রিচ ও ইভান রাকিতিচের গোলে বড় ব্যবধানে হারে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মাসচেরানো অবশ্য ক্রোয়েশিয়া ম্যাচ নিয়ে ভাবতে চাইছেন না।

‘ম্যাচটা বিশ্লেষণ করা খুবই কঠিন। কেননা, আঘাতটা ভীষণ কঠিন। এখন কোনো কিছু বিশ্লেষণের সময় নয়।’

About জানাও.কম

মন্তব্য করুন