সোমবার , অক্টোবর 14 2019
Breaking News
Home / খেলাধুলা / এবার কাকে গোলপোস্টে রাখবে আর্জেন্টিনা?

এবার কাকে গোলপোস্টে রাখবে আর্জেন্টিনা?


ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে ৩-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায়ের মৃদ্যু ঘণ্টাধ্বনি শুনছে আর্জেন্টিনা। তবে দলটি ঘুরে দাঁড়াতে চায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে। ইতোমধ্যে কোচ সাম্পাওলিকে অনানুষ্ঠানিকভাবে বরখাস্ত করা হয়েছে। তাই আগামীকালের ম্যাচে একাদশ নির্বাচন, খেলোয়াড় পরিবর্তন সহ সব সিদ্ধান্ত মেসিরাই নেবেন।

কিন্তু রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা যে গোলকিপারের খরায় ভুগছে সেটি তো বলাই যায়। ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলরক্ষকের ভুলেই তো প্রথম গোলটি হজম করতে হয়েছিল তাদের। যা খেলার টোটাল চিত্রটাই পাল্টে দিয়েছিল।

ফলে নাইজেরিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে গোলরক্ষক কে হবেন- তা নিয়েও নতুন করে ভাবছে হচ্ছে মেসিদের। অনেকেই চাইছেন না উইলি ক্যাবায়েরোকে আবারও গোলপোস্টের দায়িত্ব দেয়া হোক। মৌসুম জুড়ে চেলসির তিন নম্বর গোলরক্ষক হিসেবে সাইড বেঞ্চেই ছিলেন ক্যাবায়েরো।

গোটা মৌসুমে মাত্র ৩ ম্যাচে চেলসির গোলবারের নিচে দাঁড়ানোর সুযোগ পেয়েছেন তিনি। ২০১৪-১৭ সাল পর্যন্ত ছিলেন ম্যানসিটির গোলরক্ষক। সেখানে তিনি খেলতে পেরেছেন মাত্র ২৩ ম্যাচে। অর্থাৎ ক্লাবে ক্যাবায়েরো ৪ বছরে খেলেছেন মাত্র ২৬ ম্যাচ।

তাই ক্যাবায়েরোর বিকল্প হিসেবে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানির কথা ভাবা হচ্ছে। ৩১ বছর বয়সী আরমানি জাতীয় দলের জার্সি এখনও গায়ে চাপাতে না পারলেও ক্লাবে নিয়মিত গোলপোস্ট সামলান।

এছাড়া দ্বিতীয় বিকল্প হিসেবে থাকছে নাহুয়েল গুজম্যানের নামও। মেক্সিকোর ক্লাব ‘টাইগার্স ইউএএনএলে’ হয়ে খেলা গুজম্যানই সবচেয়ে বেশি ম্যাচ খেলা গোলকিপার। জাতীয় দলের জার্সি পরেও খেলেছেন ৬ ম্যাচ। যা ক্যাবায়েরোর থেকেও এক ম্যাচ বেশি।

আর্জেন্টিনা মিডফিল্ডার মাসচেরানো জানিয়েছেন, তাদের কোচ নিয়ে কোনও সংকট নেই। সবই ঠিক আছে।

এদিকে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে একাদশে থাকছেন না সার্জিও আগুয়েরো। এটা প্রায় নিশ্চিত। তার জায়গায় মাঠে নামতে পারেন গঞ্জালো হিগুয়েন। এছাড়াও আসতে পারে আরও দু-এক জায়গায় পরিবর্তন।

About জানাও.কম

Check Also

অভিষেক ম্যাচেই দূর্দান্ত সাদমান

চট্টগ্রাম টেস্ট জিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে লিড রেখেছে বাংলাদেশ। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে …

মন্তব্য করুন