Breaking News
Home / খেলাধুলা / শেষ মুহূর্তে আর্জেন্টিনার ‘আবেগী’ উল্লাস

শেষ মুহূর্তে আর্জেন্টিনার ‘আবেগী’ উল্লাস


ইতিহাস হতে দিলেন মার্কোস রোহো। শেষ মুহূর্তে দেশকে ভাসালেন বাঁধভাঙা উল্লাসে। সেই সঙ্গে শঙ্কা কাটিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো আর্জেন্টিনা। আফ্রিকার সুপার ঈগল নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়েছেন মেসি-ডিমারিয়া-হিগুয়েইনরা।

বাংলাদেশ সময় মঙ্গলবার (২৬ মার্চ) দিবাগত রাতে গ্রুব পর্বে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়েছে ১৯৭৮ ও ১৯৮৬ সালের চ্যাম্পিয়নরা।

জয় নিয়ে মাঠ ছাড়া এতোটা সহজ ছিল না সাম্পাওয়ালির শীর্ষদের। ১-০ গোলে এগিয়ে স্বস্তিতে বিরতিতে গিয়েও বিরতি থেকে ফিরেই অস্বস্তির মধ্যে পড়ে আর্জেন্টিনা শিবির। যেন দুঃস্বপ্ন পিছু ছাড়ছিল না আর্জেন্টিনার। প্রথমার্ধে এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে আবারও পিছিয়ে পড়ে মেসিরা। পেনাল্টিতে সমতায় ফেরে আফ্রিকার সুপার ঈগলরা।

ম্যাচের ৪৮ মিনিটতে নাইজেরিয়া কর্নারের ডি-বক্সের ভেতরে নাইজেরিয়ার ফরওয়ার্ডকে জড়িয়ে ধরে হলুদ কার্ড পান ডি-মারিয়া। জরিমানা হিসেবে পেনাল্টির সুযোগ মিস করেননি মুসা। ফলে ১-১ গোলে সমতায় ফেরে নাইজেরিয়া।

গোল দেয়ার পর যেন জ্বলে ওঠে নাইজেরিয়ানরা। ৫৯ মিনিটে বাম পাশ দিয়ে মুসার চেষ্টা ব্যর্থ করে আর্জেন্টিনার রক্ষণভাগ। ৭১ মিনিটে বি-বক্সের বাইরে থেকে নেয়া এতেবোর শট গোলপোস্টের ওপর দিয়ে গেলে সেই যাত্রায় বেঁচে যান আর্জেন্টিনা। পরের মিনিটেই নাইজেরিয়ার বি-বক্সের ভেতরে বল হারিয়ে ফেলেন মেসি।

৭৫ মিনিটে এতেবো নেয়া করা শর্ট ডি-বক্সের মধ্যে আর্জেন্টিনার ডিফেন্ডারের হাতে লাগলেও পেনাল্টির সুযোগ পায়নি নাইজেরিয়া। ৮০ মিনিটে হিগুয়েইনের শট নেয়া বল গোলপোস্টের ওপর দিয়ে চলে যায়। ৮২ মিনিটে গোলপোস্টে জোরালো শট নিয়ে ব্যর্থ হয়ে নাইজেরিয়াও।

শেষ মুহূর্তে আর্জেন্টিনার সমর্থকদের চোখে জলছাপ, ঠিক তখনই গাব্রিয়েল মের্কাদোর ক্রসে দারুণ শর্ট নিয়ে দল ও দেশকে উল্লাস ভাসায় মার্কোস রোহো।

আর্জেন্টিনার এই উল্লাসের ভাগিদার হতে পারে ক্রোয়েশিয়াও। কারণ দ্বিতীয় রাউন্ডে জেতে আরমানি-ডি মারিয়াদের প্রতিদ্বন্দ্বী ছিলো আইসল্যান্ড। সেই আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করিয়েছে।

About জানাও.কম

মন্তব্য করুন