বৃহস্পতিবার , জুন 20 2019
Breaking News
Home / শিক্ষা / ইবির ভর্তি পরীক্ষা ৩ নভেম্বর

ইবির ভর্তি পরীক্ষা ৩ নভেম্বর


ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ৩-৭ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি।
মঙ্গলবার (৩জুলাই) সকাল ১০ টায় উপাচার্যের কার্যালয়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে। এবছর থেকে বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের ভর্তি পরীক্ষা ৮টি ইউনিটের পরিবর্তে ৪টি ইউনিটের অধীন অনুষ্ঠিত হবে ।
ইবির এ ইউনিটের অধীনে ধর্মতত্ত্ব অনুষদের ৩টি বিভাগ, বি ইউনিটের অধীনে মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ১০টি বিভাগ এবং আইন ও শরীয়াহ অনুষদের ৩টি বিভাগসহ মোট ১৩টি বিভাগ, সি ইউনিটের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদের ৬টি বিভাগ এবং ডি ইউনিটের অধীনে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১১টি বিভাগ অন্তর্ভুক্ত রয়েছে। কমিটির এ সিদ্ধান্ত অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি পরিষদ (এইউবি) এ পাঠানো হবে বলে জানা গেছে।
কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।
এছড়াও বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন, বিভাগের সভাপতি, হল প্রভোস্ট, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক রেজওয়ানুল ইসলাম উপস্থিত ছিলেন।

About janaadmin517

Check Also

আগামী ২২ জানুয়ারি থেকে সব কোচিং সেন্টার বন্ধ: শিক্ষামন্ত্রী

এসএসসি ও সমমান পরীক্ষার কারণে আগামী ২২ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সব কোচিং সেন্টার …

মন্তব্য করুন