Breaking News
Home / খেলাধুলা / হাজার পাসের বিশ্বরেকর্ড গড়েও হারল স্পেন

হাজার পাসের বিশ্বরেকর্ড গড়েও হারল স্পেন


গোটা ম্যাচে গোলের জন্য মরিয়া ছিল স্পেন। রাশিয়ার বিপক্ষে গোটা মাঠ ছিল রামোস-পিকেদের দখলে। ৮০ শতাংশ বলের দখল রেখেও ১২০ মিনিটে জিততে পারেনি দলটি। শেষ পর্যন্ত খেলা গড়ায় পেনাল্টি শুট আউটে। তাতে অবশ্য জিতেছে স্বাগতিকরাই। টাইব্রেকারে স্পেনকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে রাশিয়া।

রোববার ম্যাচে পাসের বিশ্বরেকর্ড গড়েছে স্পেন। পুরো ম্যাচে ১১১৪টি পাস করে স্প্যানিশ ফুটবলারাও। এর আগে এতো বেশি পাস দিতে পারেনি আর কোনো দল। নির্ধারিত ৯০ মিনিটে একে অপরকে ৭৭০টি পাস দেন ইসকো-ইনিয়েস্তারা। এর আগে ২০১০ সালে গ্রিসের বিপক্ষে ৭০৩টি পাসের রেকর্ড ছিল আর্জেন্টিনার। এই ম্যাচে প্রথম দল হিসেবে হাজার পাসের রেকর্ড গড়ল স্পেন।

আজ আরেকটি বিশ্ব রেকর্ড গড়েছেন সার্জিও রামোস। মোট ১৪১টি পাস দিয়েছেন এই ডিফেন্ডার। ১৯৬৬ সালের পর এক ম্যাচে আর এতো বেশি পাস দিতে পারেনি আর কোনো ফুটবলার।

যেকোনো ধরণের ফুটবলে এর আগে সবচেয়ে বেশি পাসের রেকর্ডটি ছিল বার্সেলোনার। ২০১৬ সালের চ্যাম্পিয়নস লিগে বরুশিয়া মনচেনগ্লাডবেচের বিপক্ষে ৯৯৩টি পাস দিয়েছিল কাতালান ক্লাবটি। আজ বার্সার রেকর্ডটিও ভেঙে দিল স্পেন। এতো রেকর্ড করেও শেষ পর্যন্ত হারতে হলো স্পেনকে।

About জানাও.কম

মন্তব্য করুন