Breaking News
Home / খেলাধুলা / গোলের নায়ক নেইমার

গোলের নায়ক নেইমার


ব্রাজিল যাকে নিয়ে স্বপ্ন দেখে “হেক্সা” মিশনের তিনি হলেন নেইমার। প্রথম দুই ম্যাচ খারাপ খেললেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে নায়ক ছিলেন নেইমার। গ্রুপ পর্ব পেড়িয়ে দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচেও দেখিয়েছেন নিজের কারিশমা। আর তার কারিশমায় মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জিতে শেষ আটে পৌঁছে গেল ব্রাজিল। দুইটি গোলের মধ্যে নিজে একটি করেছেন। তিনি আর একটি করিয়েছেন।

বিশ্বকাপে মোট নয়টি ম্যাচ খেলেছে নেইমার।তাতে গোল করেছেন ছয়টি,আর দুইটি গোল করিয়েছেন।তার মানে নেইমার যত গুলো ম্যাচ খেলেছে সবগুলোতে গোল পেয়েছে ব্রাজিল। এইবারে বিশ্বকাপে দুইটি গোল করেছেন।

মেক্সিকোর বিপক্ষে ঝলক দেখিয়েছে নেইমার। প্রথমার্ধে গোল করতে পারেনি ব্রাজিল। দ্বিতীয়ার্ধে শুরুতে প্রতিপক্ষের রক্ষনভাগ লণ্ডভণ্ড করে দেন নেইমার।তাতেই দুই গোল ব্যবধানে জয় পায় ব্রাজিল।

আন্তর্জাতিক ফুটবলে ৮৯ ম্যাচে এখন পযন্ত ৫৭ গোল করেছে নেইমার।তার থেকে গোল সংখ্যায় এগিয়ে কেবল পেলে ও রোনালদো।৯২ ম্যাচ খেলে ৭৭ গোল করেন ফুটল ‘রাজা’ পেলে।আর ‘দ্য ফেনোমেনন খ্যাত রোনালদ ৯৮ ম্যাচে করেন ৬২ গোল।যেভাবে এগিয়ে যাচ্ছে নেইমার অনেকে মনে করে পেলেকে হটিয়ে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা হয়ে যেতে পারে নেইমার।

About জানাও.কম

মন্তব্য করুন