বৃহস্পতিবার , নভেম্বর 14 2019
Breaking News
Home / শিল্প-সাহিত্য / আল মাহমুদের জন্মদিন উদযাপিত

আল মাহমুদের জন্মদিন উদযাপিত


কবি আল মাহমুদের ৮৩তম জন্মদিন ছিল গতকাল বুধবার। বাংলা সাহিত্যের অন্যতম প্রধান এ কবি শারীরিক অসুস্থতার কারণে এখন ঘরেই সময় কাটাচ্ছেন। সকাল থেকেই কবি আল মাহমুদের মগবাজারের বাসভবনে হাজির হয়েছিলেন তার গুণগ্রাহীরা। বাসাতেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এ অনুষ্ঠানে আয়োজকরা কবিকে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করার দাবি জানিয়েছেন।

আল মাহমুদ ফাউন্ডেশন ও ফেসবুক ফ্যানপেজ প্রিয় আল মাহমুদের যৌথ আয়োজনে এ জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সাঈদ চৌধুরী রচিত আল মাহমুদের সাক্ষাত্কারভিত্তিক গ্রন্থ ‘কালজয়ী কবিতার স্রষ্টা আল মাহমুদ’ মোড়ক উন্মোচিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন আল মাহমুদ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবিদ আজম। কবি অনেকটাই নির্বাক। কথা বলতে পারেন না। অস্ফুটভাবে শুধু বললেন, ‘বন্ধুগণ শুভেচ্ছা’।

আল মাহমুদকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসেন কবি জাহাঙ্গীর ফিরোজ, জাকির আবু জাফর, শাহীন রেজা, সাহিত্যিক সাঈদ চৌধুরী, আরজে জহিরুল ইসলাম টুটুল, বাচিকশিল্পী মাহবুব মুকুল, কবি সাকিরা পারভীন প্রমুখ।

ফুল দিয়ে শুভেচ্ছা জানায় স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরাম, বাংলাদেশ কালচারাল একাডেমি, রেডিও টুডে, সাহিত্য সাংস্কৃতিক কেন্দ্র, প্রাইম ভিশন অনলাইন টেলিভিশন, নবধারা, কবি এবং কবিতা, ফুলকুঁড়িসহ বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন। অনুষ্ঠানে জানানো হয়, কবি আল মাহমুদের জন্মদিন উপলক্ষে প্রকাশনা সংস্থা ঐতিহ্য থেকে অচিরেই বের হতে যাচ্ছে ১৪ খণ্ডে আল মাহমুদ রচনাবলী।

About জানাও.কম

Check Also

দীর্ঘশ্বাসের দ্রাঘিমা —- – মনিরা সুলতানা

গুনতি’তে বেশ হাত পাকিয়েছ আজকাল ! স্তব্ধ দুপুরের নিঃশ্বাস ছুঁয়ে বলে দিতে পারো, রাতের অভিসারের …

মন্তব্য করুন