Breaking News
Home / শিক্ষা / নোবিপ্রবিতে নয় দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

নোবিপ্রবিতে নয় দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট


রিপন চন্দ্র শীল,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: আজ সকালে ৭ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান ধর্মঘট শুরু করে নোবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা। দাবি না মানা পর্যন্ত নয় দাবি সহ ও সকল প্রকার ক্লাস,পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষার্থীদের।

এদিকে সকাল থেকেই শিক্ষার্থীরা একাডেমিক ভবন-১,একাডেমিক ভবন-২,অডিটোরিয়াম ও প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ মিছিল করে। শিক্ষার্থীরা তাঁদের নয় দফা দাবিতে হল ভর্তুকি,আবাসন সংকট নিরসন,সেমিষ্টার ফি তে আনুষঙ্গিক খরচ কমানো, যথাযথ চিকিৎসা সেবা প্রদানে এ্যাম্বুলেন্স সার্ভিস সহ প্রায় সকল যৌক্তিক দাবি নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট করে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মুশফিকুর রহিম বলেন,তোমরা পূর্ব ঘোষণা ছাড়া এমন ভাবে আন্দোলনে নামতে পারো না।তোমরা আমাদের সময় দাও আমরা প্রশাসনিকভাবে তোমাদের সকল দাবি মেনে নিতে চেষ্টা করবো।

কিন্তু সাধারাণ শিক্ষার্থীরা বলেন,আমাদের এই দাবি অনেক দিনের আর আমরা প্রশাসনকে অনেক সুযোগ দিয়েছি,তারা আমাদের কোন দাবি এ সঠিকভাবে মেনে নেয় নি।তাই এবার আমাদের সকল দাবি না মানা পর্যন্ত আমাদের অবস্থান ধর্মঘট চলবে। বিশ্ববিদ্যালয়ে দাবি আদায়ে আসা এক শিক্ষার্থী বলেন,প্রশাসন নিজের ইচ্ছে মতো সকল কার্যক্রম চালাচ্ছে যা শিক্ষার্থীদের জন্য আদৌ কোন সুফল বয়ে আনে নি।

About জানাও.কম

মন্তব্য করুন