Breaking News
Home / বিজ্ঞান-প্রযুক্তি / তথ্য-প্রযুক্তি / ইন্টারনেটে কাঙ্ক্ষিত গতি না পেলে ব্যবস্থা নেবে বিটিআরসি

ইন্টারনেটে কাঙ্ক্ষিত গতি না পেলে ব্যবস্থা নেবে বিটিআরসি


ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের কাছ থেকে প্যাকেজ কিনে প্রতিশ্রুত ব্যান্ডউইথ ও গুণগত সেবা না পেলে অভিযোগ জানানো যাবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন- বিটিআরসিতে। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থাও নেবে বিটিআরসি।

বিটিআরসি বলছে, “ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের কাছ থেকে প্রতিশ্রুত ব্যান্ডউইথ ও গুণগত সেবা পাওয়া গ্রাহকের অধিকার। ইন্টারনেট সেবাদানকারী সংস্থার ঘোষিত প্যাকেজ অনুযায়ী ব্যান্ডউইথ ও মান সঠিকভাবে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন।”

নিয়ন্ত্রক কমিশনের তথ্য অনুযায়ী, কেউ ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রতিশ্রুত ব্যান্ডউইথ ও মান সম্মত সেবা না পেলে এ বিষয়ে তথ্য বা প্রমাণসহ বিটিআরসিতে অভিযোগ করতে পারেন। বিটিআরসি এ সম্পর্কিত অভিযোগ গুরুত্বসহকারে বিবেচনা করে।

বিটিআরসি জানায়, গ্রাহকের স্বার্থ সংরক্ষণ করার তাদের অন্যতম দায়িত্ব এবং তা নিশ্চিত করতে কমিশন বদ্ধপরিকর। ইন্টারনেট সেবার মান নিয়ন্ত্রণ ও উন্নয়নের লক্ষ্যে বিটিআরসি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। সম্প্রতি এই কার্যক্রম আরও জোরদার করা হয়েছে।

কিন্তু কীভাবে চেক করবেন যে আপনি প্রতিশ্রুত প্যাকেজ পাচ্ছেন না? বিটিআরসি বলছে, অনলাইনভিত্তিক তৃতীয় পক্ষের বিভিন্ন সফটওয়্যার যেমন ওকলা, ওপেন সিগনাল, স্পিড টেস্ট মিটার ইত্যাদির মাধ্যমে এগুলো পরিমাপ করা যায়। এগুলো ব্যবহার করে ইন্টারনেটের গতি সম্পর্কে ধারণা পেতে পারেন।

About জানাও.কম

মন্তব্য করুন