Breaking News
Home / খেলাধুলা / দুই ক্রিকেটারের কড়া সমালোচনা করলেন গাভাস্কার

দুই ক্রিকেটারের কড়া সমালোচনা করলেন গাভাস্কার


বিশ্ববরেণ্য ক্রিকেটার সুনীল গাভাস্কার কড়া সামালোচনা করলেন পাকিস্তানের ওপেনার ফকর জামান এবং ভারতের দীনেশ কার্তিকের। চলমান এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচে এই কিংবদন্তি ক্রিকেটারের ‘চক্ষুশূল’ হলেন তারা।

ভারতের জয় কিংবা পাকিস্তানের হার নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন ৬৯ বছরের বর্ষীয়ান এই ক্রিকেটার। তবে বর্তমান সময়ের ক্রিকেটারদের আচার-আচরণ এবং ‘বডি ল্যাঙ্গুয়েজ’ তাকে বেশ ভাবিয়ে তুলেছেন। কারণ পেশাদার ক্রিকেটাররা ‘ক্রিকেটীয় সংস্কৃতি’র পরিবর্তন ঘটাচ্ছেন বলে মনে করেন তিনি।

দুবাইয়ের ম্যাচে টুপি উল্টো করে পরে বোলিং করেছেন ফকর। পাক তারকার এই আচরণ একেবারেই পছন্দ হয়নি সুনীলের। ধারাভাষ্য দেয়ার সময় এই দৃশ্য দেখে এক প্রকার চটেই যান। তিনি বলেন, অধিনায়কের ফকর জামানকে বলা উচিত, এটা জাতীয় দলের টুপি। এটাকে নিষ্ঠার সঙ্গে পরা উচিৎ। তুমি চাইলে পাকিস্তান ক্রিকেট লিগ এমন করতে পারো। কিন্তু মাথায় রাখা উচিৎ, কারণ এটা জাতীয় দল।

এরপর দীনেশ কার্তিকের জার্সিতে লেখা তার ডাক নাম নিয়েও নিজের ক্ষোভ ব্যক্ত করেন এই কিংবদন্তি। ভারতীয় তারকার জার্সিতে ‘ডিকে’ লেখা প্রসঙ্গে বলেন, ডিকে তার ডাক নাম হতেই পারে। তবে জার্সির নাম আর নম্বর দিয়েই একজন ক্রিকেটার পরিচিতি পায়।

নিজের ক্রিকেট জীবনের অভিজ্ঞতার কথা তুলে ধরে সুনীল গাভাস্কার বলেন, ছোটবেলায় ক্রিকেটীয় শিক্ষায় শিক্ষিত হওয়ার পাঠ তিনি শিখেছেন ‘মার্শালে’র কাছ থেকে। দাদার ইউনিয়ন ক্লাবে ক্রিকেট খেলার সময় তার মেন্টর তাকে বলেছিলেন, ক্রিকেটার না হলেও অন্তত তাদের মতো পোশাক পরার চেষ্টা কর।

About জানাও.কম

মন্তব্য করুন