শুক্রবার , ডিসেম্বর 13 2019
Breaking News
Home / বাংলাদেশ / আগামী বছর উৎপাদনে যাবে রামপাল বিদ্যুৎকেন্দ্র

আগামী বছর উৎপাদনে যাবে রামপাল বিদ্যুৎকেন্দ্র


রামপাল বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি সন্তোষজনক এবং এটি আগামী বছর থেকে উৎপাদনে যেতে পারবে বলে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিকে অবহিত করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে ৪৬তম বৈঠকে এ বিষয়ে জানানো হয়।
কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি এবং এম এ লতিফ এমপি অংশগ্রহণ করেন।
বৈঠকে কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্র এবং বাস্তবায়নাধীন কয়লা ভিত্তিক কেন্দ্রসমূহের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
রামপাল বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি সন্তোষজনক এবং এটি আগামী বছর থেকে উৎপাদনে যেতে পারবে বলে বৈঠকে অবহিত করা হয়।
বৈঠকে আরো জানানো হয়, বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা উত্তোলন বর্তমানে অব্যাহত রয়েছে। বিদ্যমান চুক্তির আওতায় ২০২১ সাল পর্যন্ত এখান থেকে ৩.২০৫ মিলিয়ন মেট্রিক টন কয়লা উত্তোলন সম্ভব হবে। এরপর বড়পুকুরিয়া কয়লা খনির উত্তর অংশে ১.৫ বর্গ কিলোমিটার এবং দক্ষিণে ৩ বর্গ কিলোমিটার মজুদ এলাকা হতে কয়লা উত্তোলনের মাধ্যেম চাহিদা পূরণের উদ্যোগ নেয়া হবে।
বৈঠকে বিদ্যুৎ বিভাগের সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিবসহ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

About জানাও.কম

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

আনোয়ার হোসেন উজ্জল ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় নারী ও শিশুসহ ৯ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে …

মন্তব্য করুন