Breaking News
Home / পাঁচ-মিশালী / কেউ জানেন না জিনিসটা কী!

কেউ জানেন না জিনিসটা কী!


গত সপ্তাহে দক্ষিণ ক্যারোলিনার সিব্রুক আইল্যান্ডের সৈকতে ভেসে এসেছে বিশাল আকারের রহস্যময় এক বস্তু। সাগর থেকে উঠে এসেছে এটি। কিন্তু কেউ জানেন না জিনিসটা কী? এ নিয়ে হাজারো তত্ত্ব নিয়ে হাজির হচ্ছেন অনেকে। অদ্ভুতদর্শক জিনিসটি প্রথম খুঁজে পায় লো কান্ট্রি মেরিন মামাল নেটওয়ার্ক। অলাভজনক এই প্রতিষ্ঠানটি তিনি ও ডলফিনদের দেখভাল করে থাকে।

গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি এই জিনিসের ছবি পোস্ট করেছে ফেসবুকে। কেউ এটা চিনতে পারেন কিনা তা জানতে চায় তারা। অবশ্য এটাকে নিজেদের কাছে নিয়ে গেছে সিবুক আইল্যান্ড কর্তৃপক্ষ। কিন্তু এখন পর্যন্ত কেউ নিশ্চিতভাবে বলতে পারছেন না এর সম্পর্কে।

ছবিতে দেখে সিলিন্ডারের মতো কোনো জিনিস বোঝা যায়। পাশে যে নারী দাঁড়িয়ে আছেন তার চেয়ে আকারে বড়। কংক্রিট আর ধাবত পদার্থ দিয়ে তৈরি তাও মনে হচ্ছে। তবে এর গোটা চেহারা বেশ ধাঁধায় ফেলে দেয়। মেরিন মামাল নেটওয়ার্ক কর্মকর্তাদের মতে, এট সম্ভবত কোনো নরম ফোম।

দক্ষিণ ক্যারোলিনার আরেকটি দ্বীপ কিয়াওয়াহ। ওখানেও আরেকটি রহস্যময় বস্তু ভেসে আসে। ওটার ছবিও পোস্ট করে প্রতিষ্ঠানটি। সেখানে লেখা হয়েছে, এখানে যে বস্তুটি এসেছে তা আগেরটার বাকি অর্ধেক বলেই মনে হচ্ছে।

অনেকেই এখন এটা নিয়ে গবেষণা করছেন। কেউ কেউ বলছেন, এটা নাসার কোনো আবর্জনা হতে পারে। আবার কেউ বলছেন, এটা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার পরিত্যক্ত কোনো বাঙ্কারের অংশ হতে পারে। আবার কারো মতে, জাহাজ চলাচলের স্থান নির্দেশের জন্যে এটা কোনো বয়াই হবে।

আবার অনেকে মজা করে বলছেন, এটা হয়তো হিলারি ক্লিনটনের মুছে ফেলা ইমেইল। এভাবে একেক জন একেক মন্তব্য করছেন। সূত্র: এনডিটিভি

About janaadmin517

Check Also

সুশিক্ষিত আসলে কাদের হওয়া উচিত? ভন্ডামি আসলে কাদের ছাড়া উচিত ? লজ্জা আসলে কাদের পাওয়া উচিত ?

জিপসি রুদ্র: গণতন্ত্রের মূল বিষয় হইলো, প্রজাতন্ত্রের মালিক জনগন । এই জনগন থেকেই জন প্রতিনিধি …

মন্তব্য করুন