Breaking News
Home / বাংলাদেশ / ‘ষড়যন্ত্র এখনও শেষ হয়নি, আত্মতুষ্টিতে ভুগলেই পতন’

‘ষড়যন্ত্র এখনও শেষ হয়নি, আত্মতুষ্টিতে ভুগলেই পতন’


শত বাধা-ষড়যন্ত্র মোকাবেলা করেই ক্ষমতায় আসতে হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‌‘আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই আজ আত্মমর্যাদায় প্রতিষ্ঠিত দেশ। তবে ষড়যন্ত্র এখনও শেষ হয়নি, এটা মাথায় রেখেই চলতে হবে। আত্মতুষ্টিতে থাকা যাবে না, আত্মতুষ্টি মানেই পতন।’

আজ সোমবার সকালে জাতিসংঘ সফর শেষে গণভবনে দলীয় নেতাকর্মীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় সফরে অনেক সম্মান পেয়েছেন বলেও জানান প্রধানমন্ত্রী।

রোহিঙ্গাদের আশ্রয়দানে মানবিক ও দায়িত্বশীল নীতির জন্য ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ ও ‘২০১৮ স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিক অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পাওয়ায় তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

এসব অর্জন জনগণের প্রতি উৎসর্গ করেন শেখ হাসিনা বলেন, ‘আমার যত অর্জন তা বাংলাদেশের জনগণের দান, সুযোগ দিয়েছে বলেই এত সাফল্য। বিশ্বনেতাদের দেওয়া এ সম্মান বাংলাদেশের সম্মান, পুরস্কার বাংলাদেশের মানুষদের উৎসর্গ করলাম।’

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করেই চলতে হবে। দলের সাফল্য সব জায়গায় তুলে ধরতে হবে।

এবারের সফর ফলপ্রসূ হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রে বসবাসরত বঙ্গবন্ধুর খুনিকে ফিরিয়ে আনার ব্যাপারে সে দেশের সরকার আন্তরিক।

এ সময় ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে আজ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী। সকাল ৯টা ২৫ মিনিটে তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে গত ২১ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন শেখ হাসিনা। তিনি ২৭ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেন এবং জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করেন।

About জানাও.কম

মন্তব্য করুন