সোমবার , অক্টোবর 14 2019
Breaking News
Home / শিক্ষা / এস.এস.সি / আরও ১৩টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার ঘোষণা হল

আরও ১৩টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার ঘোষণা হল


আরও ১৩টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি ঘোষণা করা হয়েছে। যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই, সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করছে সরকার। সেই ধারাবাহিকতায় চলতি বছরে দেড় শতাধিক বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) এ বিষয়ে এক আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোকে সরকারি ঘোষণা করা হয়।

এর আগে গত ৯ সেপ্টেম্বর দেওয়া অর্থ মন্ত্রণালয়ের অনাপত্তির আদেশটি রবিবার (১৬ সেপ্টেম্বর) প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। ডিড অব গিফট সম্পন্ন হওয়ায় এই ১৩টি প্রতিষ্ঠান সরকারি ঘোষণা করা হল।

আদেশে বলা হয়েছে, সরকারি হওয়া এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না।

বিদ্যালয়গুলো হলো : রাঙ্গামাটির নানিয়ারচর মডেল উচ্চ বিদ্যালয় ও বরকল মডেল উচ্চ বিদ্যালয়, খাগড়াছড়ির গুইমারা মডেল হাই স্কুল, বাগেরহাটের টি এ ফারুক স্কুল অ্যান্ড কলেজ এবং রংপুরের কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল উচ্চ বিদ্যালয়, যশোরের কেশবপুর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, বরিশালের সংহতি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং খুলনার কয়রা মদিনাবাদ মডেল মাধ্যমিক বিদ্যালয় ও জলমা চকরখালী মাধ্যমিক বিদ্যালয়, বাগেরহাটের রায়েন্দা পাইলট হাই স্কুল, মাদারীপুরের কালিকিনি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, ফরিদপুরের সালথা মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং কুমিল্লার মনোহরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ।

About বার্তা সম্পাদক

Check Also

এসএসসির ফরম পূরণে সর্বোচ্চ ফি ১ হাজার ৮০০ টাকা

ঢাকা, ৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : সারাদেশে আগামী ২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার …

মন্তব্য করুন