Breaking News
Home / খেলাধুলা / মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ

মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ


বাংলাদেশ-জিম্বাবুয়ের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে আজ মাঠে নামছে মাশরাফিরা। বাংলাদেশ সময় দুপুর ২ টা ৩০ মিনিটে শুরু হবে আজকের ম্যাচ। তাছাড়া বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশে দেখানো হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ। বাংলাদেশে দেখাবে জিটিভি ও বিটিভি।

এদিকে তামিম-সাকিব বিহীন এই সিরিজ কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজ সহজ ভাবে নিচ্ছেনা টাইগাররা। এই সিরিজে তরুণদের নিয়ে আসবাদি মাশরাফিরা। এদিকে জিম্বাবুয়ে সিরিজের জন্য ইতিমধ্যে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ।

তাছাড়া এই আসরে অনেকে জায়গা হারালেও স্কোয়াডে প্রথম বারের মতো জায়গা পেয়েছেন ফজলে রাব্বির মতো ক্রিকেটার। এর জন্য সব মিলিয়ে একাদশে যে পরিবর্তন আসছে সেটা অনেকখানিই নিশ্চিত।

এছাড়াও প্রচন্ড জ্বরে আক্রান্ত হয়েছেন রুবেল হোসেনও। রুবেলের অবস্থার বর্তমান পরিস্থিতি সম্পর্কে মাশরাফি বলেন ওর গায়ে জ্বর ছিল অ্যান্টিবায়োটিক খেয়েছে। বিষয়টা ফিজিও ভালোভাবে পর্যবেক্ষণ করছে।

এদিকে মাশরাফি বলেন পাঁজরে ব্যথা পাওয়া মুশফিকুর রহিম অনেকটাই ফিট। তবে আরেকটি বড় চিন্তা খোদ মাশরাফিকে নিয়েই। এশিয়া কাপে পাওয়া কনিষ্ঠ আঙুলে চোট পেয়েছিলেন। সে চোট চিড় আছে। ব্যথা পুরোপুরি সারেওনি। এশিয়া কাপে ব্যথা পেয়েছিলেন ঊরুতেও। আঙুল কিংবা ঊরু নয় মাশরাফিকে নতুন করে ভোগাচ্ছে কুঁচকির ব্যথা।

অবশ্য টিম ম্যানেজমেন্ট আশাবাদী এ চোট গুরুতর নয় সিরিজের প্রথম ওয়ানডে থেকেই খেলবেন মাশরাফি। এদিকে চোট নিয়ে মাশরাফি নিজেও খুব একটা ভাবতে চান না আমি একটা সংস্করণে খেলি। আমাকে ওভাবেই মানসিক প্রস্তুতি রাখতে হয়। টুকটাক সমস্যা হলেও খেলি।

তাছাড়া পরের সিরিজের জন্য প্রস্তুতি নিতে হয় বর্তমান সিরিজ খেলে। অন্যদের ক্ষেত্রে যেটা হয় তারা সব ফরমেটে খেলে। কেউ যদি টিমে না থাকে সে চার দিনের ম্যাচও খেলতে পারবে। যেটা আমার ক্ষেত্রে হয় না। আমাকে আন্তর্জাতিক ক্রিকেট ও অনুশীলনের ওপর নির্ভর করতে হয়। আল্লাহর রহমতে ভালোর দিকে আছি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
লিটন দাস, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহীম, ফজলে রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফুদ্দিন / আরিফুল হক , মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/ আবু হায়দার রনি।

About জানাও.কম

মন্তব্য করুন