বৃহস্পতিবার , নভেম্বর 14 2019
Breaking News
Home / বিনোদন / অনন্ত জলিলের সিনেমায় ইরানের পরিচালক

অনন্ত জলিলের সিনেমায় ইরানের পরিচালক


ইরান ও লেবাননের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা এই চলচ্চিত্রে অভিনয় করবেন. ইরানের সঙ্গে বিশেষ চলচ্চিত্র নির্মাণের ঘোষণা অনেক আগেই দিয়ে রেখেছেন নায়ক ও প্রযোজক অনন্ত জলিল। এবার সে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা গড়াচ্ছে মাঠ পর্যায়ে। চলচ্চিত্রটি নির্মাণের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ইরানের অন্যতম নির্মাতা মুর্তজা অতাশ জমজম। অনন্ত জলিলের নতুন এই চলচ্চিত্রটির নাম হবে ‘দিন-দ্য ডে’।

এ বিষয়ে চুক্তিস্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে (১৮ অক্টোবর) ইরানের রাজধানী তেহরানের এসপিনাস প্যালেস হোটেলে। অনুষ্ঠানটিতে অনন্ত জলিল ও মুর্তজা অতাশ জমজমের সঙ্গে উপস্থিত ছিলেন ছবির নতুন মুখ সুমন ফারুক, ঢাকাস্থ ইরানিয়ান কালচারাল সেন্টারের সাবেক কাউন্সিলর সাইয়্যেদ হুসাইনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ প্রমুখ।

অনন্ত জলিল জানিয়েছেন, ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হবে। জানা গেছে, বাংলাদেশ থেকেও একজন পরিচালক থাকবেন জমজমের সঙ্গে। চলচ্চিত্রটিতে বাংলাদেশ থেকে অভিনয় করবেন অনন্ত জলিল, বর্ষা ও সুমন ফারুক। পাশাপাশি ইরান ও লেবাননের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা এই চলচ্চিত্রে অভিনয় করবেন বলে জানিয়েছেন অনন্ত জলিল।

চলচ্চিত্রটির শুটিং ইরান, লেবানন ও সিরিয়া হবে বলে জানা গেছে। অনন্ত জলিলের ঘনিষ্ঠ এক সূত্র জানায়, ছবিটির শুটিং ডিসেম্বরের ২০/২৫ তারিখের মধ্যেই শুরু হবে। ইরান ও বাংলাদেশের শিল্পীদের নিয়ে নভেম্বরের শেষদিকে ঢাকায় মহরত অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ জানান, ‘দিন-দ্য ডে’ ছবিটির মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করা হবে এবং একই সময়ে বাংলাদেশসহ ইরানের বিভিন্ন সিনেমা হল ও বিভিন্ন দেশে প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

About জানাও.কম

Check Also

দর্শকের অভাবনীয় সাড়া পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের গল্প (অফিসিয়াল ট্রেলার ভিডিও সহ)

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি ও রাজনৈতিক জীবনের গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘হাসিনা – …

মন্তব্য করুন