Breaking News
Home / আন্তর্জাতিক / খাশোগি হত্যার ‘নগ্ন সত্য’ প্রকাশ করবে তুরস্ক

খাশোগি হত্যার ‘নগ্ন সত্য’ প্রকাশ করবে তুরস্ক


যুক্তরাষ্ট্রে নির্বাসিত সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার ‘নগ্ন সত্য’ প্রকাশ করার ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। মঙ্গলবার (২৩ অক্টোবর) সৌদির ওই ন্যাক্কারজনক হত্যাকাণ্ডের মুখোশ উন্মোচন করবেন বলে জানান এরদোয়ান।

রোববার ইস্তাম্বুলে দেয়া এক ভাষণে তুর্কি প্রেসিডেন্ট বলেন, মঙ্গলবার দলীয় বৈঠকে তিনি এ বিষয়ে ‘নগ্ন সত্য’ প্রকাশ করবেন। খবর আল জাজিরার।

এরদোয়ান বলেন, কেন সেই ১৫ জন ইস্তাম্বুলে এসেছিলেন, কেন ১৮ জনকে আটক করা হয়েছে। সৌদির পক্ষ থেকে এসব বিষয়ে বিস্তারিত আমাদের বলতে হবে।

নিহত সৌদি সাংবাদিক জামাল খাসোগি মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টে নিয়মিত কলাম লিখতেন। গত ২ অক্টোবরে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ঢোকার পর তিনি আর বেরিয়ে আসেননি। সৌদি আরব প্রথমে দাবি করেছিল, খাশোগি কাজ শেষে কনস্যুলেট থেকে বের হয়ে গেছেন।

এরপর শুক্রবার সৌদি আরব স্বীকার করেছে, কনস্যুলেটের ভেতরেই নিহত হয়েছেন খাশোগি। হাতাহাতির ঘটনায় তিনি নিহত হয়েছেন বলে দাবি করা হয়। তারা বলেছে, কনস্যুলেট ভবনের ভেতরে খাসোগির সঙ্গে যারা সাক্ষাৎ করেছিলেন, তাদের সঙ্গে তার মারামারি শুরু হয়। আর তা শেষ হয় খাসোগির মৃত্যুর মাধ্যমে। মরদেহ কোথায় রয়েছে তা এখনও জানায়নি রিয়াদ।

About জানাও.কম

মন্তব্য করুন