Breaking News
Home / খেলাধুলা / টেস্ট দলে নতুন মুখের ছড়াছড়ি, নেই তুষার

টেস্ট দলে নতুন মুখের ছড়াছড়ি, নেই তুষার


আরো একটা হোম সিরিজের জন্য টেস্ট দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং আরো একবার উপেক্ষা করা হলো তুষার ইমরানকে। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ জনের যে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি, তাতে নতুন মুখ চার।

গত কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিচ্ছেন তু্ষার। চলতি ঘরোয়া মৌসুমে এখন পর্যন্ত তার ব্যাট থেকে এসেছে সাতটি সেঞ্চুরি। জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে পরপর দুই ইনিংসে ছুঁয়েছেন তিনি অংকের ঘর, তারপরও জাতীয় দলের দরজা খুললো না তুষারের সামনে। অন্য দিকে, ১৫ জনের স্কোয়াডে সুযোগ পেয়েছেন চারজন নতুন মুখ।

নতুন চারজন হলেন অলরাউন্ডার আরিফুল হক, উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, পেস বোলার খালেদ আহেমদ ও স্পিনার নাজমুল ইসলাম অপু। এদের মধ্যে মোহাম্মদ মিঠুন ও নাজমুল ইসলাম অপু সীমিত ওভারের ক্রিকেটে নিজেদের প্রতিষ্ঠিত করে ফেলেছেন। আরিফুল হকও সীমিত ওভারে দারুণভাবে বিবেচনায় আছেন। খালেদের জন্য এই সিরিজই হতে পারে আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলার শুরু।

মোহাম্মদ মিঠুন ৮৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩৫-এর বেশি গড়ে করেছেন ৪৭৭০ রান। তার ১২টি সেঞ্চুরি ও ২৪টি হাফ সেঞ্চুরি আছে। আরিফুল হক মোট প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৭৬টি। ৩৩-এর উপরে গড়ে রান করেছেন তিনি। আটটি সেঞ্চুরি এবং ১৬টি হাফ সেঞ্চুরি আছে তার। চলতি জাতীয় লিগে ডাবল সেঞ্চুরির কীর্তিও আছে আরিফুলের।

ডানহাতি পেসার খালেদ আহমেদ মোট ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে নিয়েছেন ৪৮টি উইকেট। আর নাজমুল ইসলাম অপু ৫৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ১৪৪টি।

বাংলাদেশের সর্বশেষ টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, তামিম ইকবাল ও সাকিব আল হাসান। এদের মধ্যে তামিম ও সাকিবের বাদ পড়ার কারণ ইনজুরি।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের এই টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দিবেন মাহমুদুল্লাহ রিয়াদ। শ্রীলঙ্কার বিপক্ষে এ বছরের শুরুর হোম সিরিজেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সাকিবের অনুপস্থিতিই মূলত মাহমুদুল্লাহর কাঁধে আরো একবার নেতৃত্ব তুলে দিলো।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক) ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল ইসলাম শান্ত, মুশফিকু রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ ও নাজমুল ইসলাম অপু।

About জানাও.কম

মন্তব্য করুন