Breaking News
Home / বাংলাদেশ / গতি সঞ্চারিত করতে বিএনপিতে ফিরলেন সংস্কারপন্থী নেতারা

গতি সঞ্চারিত করতে বিএনপিতে ফিরলেন সংস্কারপন্থী নেতারা


বহুল আলোচিত ওয়ান ইলেভেনের সময় দলের সাবেক মহাসচিব মান্নান ভূঁইয়ার নেতৃত্বে শতাধিক নেতা দলে সংস্কার দাবি করে সংস্কারপন্থী খেতাব পান। পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে কেউ কেউ দলে ফেরেন, কিন্তু বাইরে থেকে যান বৃহৎ একটি অংশ। সেসব সংস্কারপন্থীদের এবার দলে ফিরিয়ে নেওয়া হলো। ধারণা করা হচ্ছে, দীর্ঘদিন রাজনৈতিক কর্মকাণ্ডে নিষ্ক্রিয় থাকা এসব নেতা আবারও সক্রিয় হবে বিএনপির রাজনীতিতে। ফলে গতি সঞ্চারিত হবে দলের কাজে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকেলে রাজধানীর গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে তাদের দলে ফেরানোর কাজ শুরু হয়। দুপুর সাড়ে তিনটার পর থেকে সংস্কারপন্থী নেতারা দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে উপস্থিত হতে থাকেন।

দলীয় সূত্রে জানা গেছে, দলের পক্ষ থেকে ১৪ জন সংস্কারপন্থী নেতাকে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আমন্ত্রণ জানানো হয়। সংস্কারপন্থীদের দলে ফেরাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও নজরুল ইসলাম খান বিশেষ ভূমিকা পালন করছেন।

ইতোমধ্যে উপস্থিত হয়েছেন- বগুড়া- ৪ আসনের সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লা, পটুয়াখালী-২ এর সাবেক সংসদ সদস্য শহিদুল আলম তালুকদার, ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য ইসরাত সুলতানা ইলেন ভুট্টো, সাবেক সংসদ সদস্য আলমগীর কবির, সুনামগঞ্জ নজির আহমেদ, জয়পুরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য আবু ইউসুফ মোহাম্মদ খলিলুর রহমান ও রাজশাহীর সাবেক সংসদ সদস্য আবু হেনা।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী উপস্থিত রয়েছেন।

বৈঠক থেকে বের হয়ে চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী বলেন, খালেদা জিয়া মুক্ত থাকা অবস্থায় অনেক দিন ধরেই তারা ইনফরমাল ওয়েতে দলে আসার চেষ্টা করছিলেন। আজকে আনুষ্ঠানিকভাবে ঘরে ফিরলেন।

About জানাও.কম

মন্তব্য করুন